নিরাপত্তার জন্য নতুন ফিচার যোগ করলো উবার

প্রয়োজনের সময় যাত্রীদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে প্ল্যাটফর্মের নিরাপত্তা জোরদার করলো উবার। উবারের প্রতিটি ট্রিপ আরও নিরাপদ করতে অ্যাপের বর্তমান ২৪ বাই ৭ সেফটি লাইন ও রাইডচেক ফিচার দুটিকে আরও উন্নত করেছে। এছাড়া উবার মটো সেফটি চেকলিস্ট ফিচারও চালু করেছে, যা দেশের মোটরসাইকেল ট্রিপের নিরাপত্তা বৃদ্ধিতে সাহায্য করবে।

প্ল্যাটফর্মের নিরাপত্তা বিষয়ে উবার বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান আরমানুর রহমান বলেন, ‘এখন থেকে এই বিস্তৃত নিরাপত্তা ব্যবস্থা এবং প্রযুক্তিভিত্তিক ফিচারের মাধ্যমে ট্রিপের যেকোনও ধরনের সমস্যার ওপরে নজর রাখা হবে। এতে বাংলাদেশের যাত্রীরা প্রয়োজনের সময় বাড়তি সহায়তা পাবেন। এছাড়া, মটো চেকলিস্ট যাত্রী ও চালকদের নিরাপত্তা বৃদ্ধি করার প্রধান ধাপগুলোর কথা মনে করিয়ে দেবে। স্থানীয় সাপোর্ট টিম ও প্রযুক্তিভিত্তিক অ্যাপের নিরাপত্তা ফিচারের এই সমন্বয়ই উবারকে অন্য প্ল্যাটফর্ম থেকে আলাদা করে তোলে।’  

নিজেদের অ্যাপে নিয়মিত নানা ধরনের নিরাপত্তা ফিচার ও প্রতিক্রিয়া জানানোর উপায় যোগ করে উবার। যাত্রীরা খুব সহজেই উবারের রাইডার সেফটি টুলকিট ব্যবহার করতে পারেন, যাতে আছে সেফটি সেন্টার, ‘শেয়ার মাই ট্রিপ’ অপশন এবং ৯৯৯ থেকে জরুরি সহায়তা পাওয়ার সুবিধা।

বিজ্ঞপ্তি