১৫ হাজার মোবাইল টাওয়ার স্থাপন করলো ইডটকো

প্রথম টাওয়ার কোম্পানি হিসেবে সম্প্রতি দেশে ১৫ হাজার টাওয়ার স্থাপনের নতুন মাইলফলক অর্জন করেছে টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ। সম্প্রতি প্রতিষ্ঠানটি এই পূর্তি উদযাপন করেছে।

এ উপলক্ষে ইডটকো বাংলাদেশ’র কেয়ারটেকার কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর আহাম্মদ জুবায়ের আলী বলেন, নিঃসন্দেহে এটি আমাদের জন্য বেশ গর্বের একটি মুহূর্ত। আমাদের প্রাথমিক লক্ষ্য বাংলাদেশে শক্তিশালী ও টেকসই টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে

ইডটকো বাংলাদেশ, ইডটকো গ্রুপ এসডিএন বিএইচডির একটি সহযোগী প্রতিষ্ঠান ও এটি ২০১৩ সাল থেকে দেশের টেলিযোগাযোগ অবকাঠামো খাতে শীর্ষস্থানে অবস্থান করছে। এছাড়া কোম্পানিটি টাওয়ার সেবা খাতে টাওয়ার লিজিং, কো-লোকেশন্স, বিল্ড-টু-স্যুট টু এনার্জি ম্যানেজমেন্ট এবং প্যাসিভ মেইন্টেনেন্স ইত্যাদি ‘এন্ড-টু-এন্ড’ সলিউশন প্রদান করে থাকে।

যাত্রার শুরু থেকে প্রতিষ্ঠানটি টেকসই ইনফ্রা সলিউশন প্রদানের মাধ্যমে টেলিযোগাযোগ খাতকে নতুন আঙ্গিক দিয়ে যাচ্ছে। ইডটকোর উদ্ভাবনগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ব্যাম্বু টাওয়ার, লোক-কস্ট সলিউশন, হাইব্রিড সোলার-উইন্ড টাওয়ার, স্প্যান প্রিস্ট্রেসড কংক্রিট টাওয়ার এবং স্মার্ট পোল স্ট্রিট ফার্নিচার ইত্যাদি।