‘আলাপ’কে জনপ্রিয় করতে সংশ্লিষ্টদের সঙ্গে প্রতিমন্ত্রীর আলাপ

ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিটিসিএল’র কলিং-সেবা অ্যাপ ‘আলাপ’কে গ্রাহকদের কাছে জনপ্রিয় করে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন‌্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। এ লক্ষ‌্যে আলাপকে ২০ লাখ গ্রাহকের একসঙ্গে ভিডিও কল করার সক্ষমতা তৈরি, আইডি ছাড়াই মোবাইল নম্বরের মাধ‌্যমে হোয়াটস অ‌্যাপের মতো সহজে অ‌্যাপটি ডাউনলোড করার উপযোগী করা এবং বিদ‌্যমান ল‌্যান্ডফোনের নম্বর হিসেবে অ‌্যাপটিতে ইনকামিং ও আউটগোয়িং কল করা ও কল গ্রহণের সুবিধা নিশ্চিত করতে তিনি নির্দেশনা দেন। এছাড়া তিনি চলতি অর্থবছরে এডিপি বাস্তবায়নের অগ্রগতিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে জাতীয় অগ্রগতির ক্রম তালিকায় সর্বোচ্চ স্থান অর্জনের করণীয় বিষয়ে পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ঢাকায় সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় এই নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী।

বৈঠকে প্রতিমন্ত্রী বিটিসিএল, টেশিসসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বিভিন্ন সংস্থার অব‌্যবহৃত সম্পদের সর্বোচ্চ ব‌্যবহার নিশ্চিত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘সম্পদের সুষ্ঠু ব‌্যবহার নিশ্চিত করার মাধ‌্যমে প্রতিষ্ঠানগুলোর আয় বাড়ানোর সুযোগ রয়েছে।’

সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসি, ডাক অধিদফতর, বিটিসিএল, টেলিযোগাযোগ অধিদফতর, সাবমেরিন ক্যাবল কোম্পানি, টেলিটক এবং টেশিস-সহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন সংস্থার প্রধান এবং বিভিন্ন প্রকল্পের পরিচালকরা উপস্থিত ছিলেন।