রাজধানীতে বৃষ্টি: কোথাও হালকা, কোথাও ভারী

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী ঢাকার বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। কোথাও হালকা, আবার কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে মিরপুর,  জিগাতলা, আগারগাঁও, সদরঘাট, হাতিরঝিল, পল্টন থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে।

হাতিরঝিলে দুপুর ২টা ৩৫ নাগাদ শুরু হয় ঝড়ো হাওয়া। এরপর প্রথমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। আস্তে আস্তে বৃষ্টির ফোটা বড় হতে থাকে। শুরু হয় মুষলধারে বৃষ্টি। তবে বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। কাওরান বাজারসহ বেশ কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়, আবার হালকা রোদও ওঠে।

রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয় কোথাও কোথাও (ছবি: নাসিরুল ইসলাম)

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মুষলধারে হলেও বেশিক্ষণ থাকেনি বৃষ্টি (ছবি: নাসিরুল ইসলাম)

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজধানীতে বৃষ্টি (ছবি: নাসিরুল ইসলাম)

রাজধানীতে বৃষ্টি (ছবি: নাসিরুল ইসলাম)