বিএনপির আন্দোলনের হুমকি আদালতের বিরুদ্ধে কিনা প্রশ্ন তথ্যমন্ত্রীর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৩, ডিসেম্বর ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩২, ডিসেম্বর ০৪, ২০১৯

তথ্যমন্ত্রী হাছান মাহমুদবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হলে দলটির আন্দোলনের হুমকি আদালতের বিরুদ্ধে কিনা সে প্রশ্ন রেখেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চনির্মাণ ও আয়োজন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ প্রশ্ন করেন। গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, আগামীকাল পাঁচ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলনটা কার বিরুদ্ধে? আন্দোলনটা কি আদালতের বিরুদ্ধে! কারণ, জামিন দেওয়ার এখতিয়ার তো আদালতের, জামিন দেওয়ার এখতিয়ার সরকারের নয়। তাহলে তারা আদালতের বিরুদ্ধে আন্দোলনে নামবেন? অন্তত বিএনপির বক্তব্য থেকে সেটিই মনে হয়। তাদের বক্তব্যে প্রমাণিত হয়, তারা আইন মানে না, আদালত মানে না, দেশের বিচার মানে না। বিএনপি যদি বিচার না মানে, আইন না মানে, আদালত না মানে এবং আদালতের রায়ের বিরুদ্ধে যদি রাজপথে নামে, সেটা আদালত অবমাননা। সেক্ষেত্রে আদালত স্বপ্রণোদিত হয়ে কিছু করে কিনা সেটিই দেখার বিষয় বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশের অদম্য অগ্রগতিকে আরও বেগবান করার জন্য একটি মাইলফলক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

/এমএইচবি/টিএন/এমওএফ/

লাইভ

টপ