এসএমই মেলা শুরু বুধবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৩, মার্চ ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৫, মার্চ ০২, ২০২০

রাজধানীতে ‘জাতীয় এসএমই পণ্য মেলা-২০২০’ শুরু হচ্ছে আগামী বুধবার (৪ মার্চ) । ৯ দিনব্যাপী এ মেলা চলবে ১২ মার্চ পর্যন্ত। সোমবার (২ মার্চ) রাজধানীর পান্হপথে এসএমই ফাউন্ডেশন কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘জাতীয় এসএমই পণ্য মেলা ২০২০’ বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় শিল্প মন্ত্রণালয়ের সচিব আব্দুল হালিম ও এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী জানান, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এ মেলা এবার বসবে রাজধানীর শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। শিল্প মন্ত্রণালয়ের অধীনস্ত ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশন অষ্টমবারের মতো এ মেলার আয়োজন করছে। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় বিভিন্ন ক্যাটাগরিতে দুই নারী ও তিন পুরুষ উদ্যোক্তাকে ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০২০’ প্রদান করা হবে। বিজয়ী উদ্যোক্তারা পুরস্কার হিসেবে ১ লাখ টাকা, ট্রফি ও সনদ পাবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

বুধবার সকাল ১০টায় রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯৬ জন এসএমই উদ্যোক্তা মেলায় অংশ নেবেন। স্টল থাকবে ৩০৯টি।

শিল্পমন্ত্রী জানান, মেলায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে। ৫ মার্চ বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ শুধু বিদেশি অতিথিদের জন্য উন্মুক্ত থাকবে।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য প্রদর্শন করা হবে।

 

/এসআই/এমআর/

লাইভ

টপ