ইন্টারন্যাশনাল লিজিং থেকে ইব্রাহিম খালেদের পদত্যাগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৬, মার্চ ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫১, মার্চ ০২, ২০২০

ইব্রাহিম খালেদ

লুণ্ঠিত অর্থ ফেরত পাওয়ার সম্ভাবনা না দেখে পদত্যাগ করেছেন ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। রবিবার (১ মার্চ) তিনি পদত্যাগ করেন। পদত্যাগপত্রের কপি বাংলাদেশ ব্যাংক ও হাইকোর্টসহ আর্থিক প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের কাছেও পাঠিয়েছেন তিনি।

ইব্রাহিম খালেদ তার পদত্যাগপত্রে লিখেছেন, উচ্চ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ইন্টারন্যাশনাল লিজিংয়ের চেয়ারম্যান পদে দায়িত্ব নিয়েছিলাম। প্রতিষ্ঠানটির বিতরণকৃত ঋণের অর্ধেকই ফেরত আসার কোনও সম্ভাবনা নেই। বাংলাদেশ ব্যাংকের অনুসন্ধানেই এ অর্থের কোনও হদিস পাওয়া যায়নি। এ ধরনের একটি আর্থিক প্রতিষ্ঠানকে টেনে তোলা সম্ভব নয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে খোন্দকার ইব্রাহিম খালেদ বাংলা ট্রিবিউনকে বলেন, লুণ্ঠিত অর্থ ফেরত পাওয়ার সম্ভাবনা নেই, তাই পদত্যাগ করেছি।

প্রসঙ্গত, ৭ বিনিয়োগকারীর টাকা ফেরত সংক্রান্ত এক আবেদনের শুনানিতে হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলমের বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে চলতি বছরের ২১ জানুয়ারি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের স্বাধীন পরিচালক ও চেয়ারম্যান হিসেবে ইব্রাহিম খালেদকে নিয়োগ দেন।

/এসআই/এমআর/

লাইভ

টপ