X
শুক্রবার, ১৭ মে ২০২৪
২ জ্যৈষ্ঠ ১৪৩১

যেসব বোরকা পরে জামালকে হত্যা সেগুলো উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি
০৭ মে ২০২৩, ২২:৩০আপডেট : ০৭ মে ২০২৩, ২২:৩০

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুরে যুবলীগ নেতা জামাল হোসেনকে গুলি করে হত্যার ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব। হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত বোরকাগুলো উদ্ধার করা হয়েছে। রবিবার এ তথ্য জানান র‍্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মোহাম্মদ পাশা।

গ্রেফতার ব্যক্তিরা হলো– মামলার ৩ নম্বর আসামি ইসমাইল হোসেন (৩৬), ৪ নম্বর আসামি সোহেল শিকদার (৪৬), ৭ নম্বর আসামি মো. শাহ আলম (৩৮)। ইসমাইলকে চট্টগ্রামের আগ্রাবাদ এবং বাকি দুই জনকে ঢাকার রায়েরবাগ ও কালশী থেকে গ্রেফতার করা হয়।

র‍্যাব সূত্রে জানা গেছে, গ্রেফতার ইসমাইলের বিরুদ্ধে দুটি হত্যাসহ তিনটি, সোহেল শিকদারের বিরুদ্ধে তিনটি হত্যাসহ নয়টি এবং শাহ আলমের বিরুদ্ধে একটি হত্যাসহ ১০টি মামলা রয়েছে। এজাহারে যাদের নাম রয়েছে তাদের মধ্যে পাঁচ জন বিদেশে রয়েছে। এজাহারনামীয় ১ নম্বর আসামি সুজন এবং ২ নম্বর আসামি আরিফ নেপালে, ৫ নম্বর আসামি বাদল দুবাইতে, ৬ নম্বর আসামি শাকিল ভারতে, ৮ নম্বর আসামি অলি হাসান সৌদি আরবে অবস্থান করছে। তারা কেউ হত্যাকাণ্ডের আগে, কেউ পরে বিদেশে বিদেশে অবস্থান নেয়। ৯ নম্বর আসামি কালা মনির আত্মগোপনে আছে। গ্রেফতার আসামিরা জানিয়েছে, তাদের মধ্যে বহুদিনের অন্তর্দ্বন্দ্ব ছিল। তবে তারা কেউ ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে বক্তব্য দেয়নি। তবে যারা গুলি করেছে, তাদের শনাক্ত করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম বলা যাচ্ছে না।

র‍্যাব কর্মকর্তা তানভীর মোহাম্মদ পাশা জানান, এ ঘটনায় সিসিটিভির ১৩টি ফুটেজ বিশ্লেষণ করেছে র‍্যাব। ফুটেজে দেখা যায়, গৌরিপুর বাজার মাদ্রাসার গলি দিয়ে বোরকা পরিহিত তিন জন বের হচ্ছে। তাদের সামনে একটি অটোরিকশা ছিল। এর কিছু সময় পর ঘটনাস্থলে ৩ নম্বর আসামি ইসমাইলকে দেখা যায়। ইসমাইল অটোরিকশা থেকে জামালের সঙ্গে কথা বলে। এরপর লুঙ্গি ও টুপি পরিহিত একজনসহ আরও কয়েকজন জামালকে দোকানের পাশে একটি গলিতে নেয়। গলিতে নেওয়ার একটু পর জামাল বেরিয়ে এসে দোকানের সামনে দুই-তিন সেকেন্ড থেমে সামনে পা বাড়াতেই বোরকা পরিহিতদের সামনে অগ্রসর হতে দেখা যায়। তারা সামনে আসতেই দাঁড়িয়ে থাকা আরেকটি অটোরিকশা তাদের পেছনে চলে আসে। হত্যাকাণ্ডের আগে বোরকা পরিহিত একজনকে জাপটে ধরে জামাল। তখন আরেকজন জামালকে লাথি দিয়ে ফেলে দেয়। তারপর চলে গুলি। গুলি করে পালিয়ে যাওয়ার সময় তাদের পেছনে কয়েকজন ধাওয়া দেয়। এ সময় অস্ত্রধারীরা পেছনের দিকে পিস্তল তাক করতেই ধাওয়াকারীরা পিছু হটেন। পালিয়ে যাওয়ার সময় একজনের মুখোশ খুলে যায়। এ সময় তার পিস্তল হাত থেকে পড়ে যায়। আরেকজন পিস্তলটি কুড়িয়ে নেয়। মুখোশ খুলে গেলে নিশ্চিত হওয়া যায় বোরকা পরা অস্ত্রধারীরা পুরুষ। এরপর তারা আগের জায়গায় ফিরে আসে। সেখানকার একটি অস্পষ্ট ফুটেজে তাদের বোরকা ছাড়া দেখা যায়। পরে সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে বোরকাগুলো একটি ডোবা থেকে উদ্ধার করে র‍্যাব।

এর আগে, ৩০ এপ্রিল রাত ৮টার দিকে কুমিল্লার দাউদকান্দির গৌরিপুর বাজারে হত্যা করা হয় জেলার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনকে। তিন জন বোরকা পরা ব্যক্তি তাকে গুলি করে হত্যা করে।

জামাল তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ফজলুল হকের ছেলে। তিতাস উপজেলায় বাড়ি হলেও তিনি ব্যবসা করতেন পাশের দাউদকান্দি উপজেলার গৌরিপুর বাজারে। বাজারের পাশে ভাড়া বাসায় থাকতেন তিনি। হত্যাকাণ্ডের তিন দিনের মাথায় দাউদকান্দি থানায় মামলা করেন তার স্ত্রী পপি আক্তার। মঙ্গলবার (২ মে) রাতে মামলাটি করা হয়। মামলায় নয় জনকে এজাহারনামীয় এবং আট জনকে অজ্ঞাত আসামি করা হয়।

/এমএএ/
সম্পর্কিত
ব্লগার নাজিম হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি ২৪ জুন
নিজঘরে নারীর মরদেহ, স্বামী পলাতক
ইয়াবাসহ যুবলীগ নেতা আটক
সর্বশেষ খবর
প্রধানমন্ত্রীর সঙ্গে নিহত বৈমানিক আসিম জাওয়াদের পরিবারের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে নিহত বৈমানিক আসিম জাওয়াদের পরিবারের সাক্ষাৎ
দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন
দাঁড়িয়ে থাকা যমুনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন
বিশ্ববিদ্যালয়ের ঝরনায় ঘুরতে গিয়ে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
বিশ্ববিদ্যালয়ের ঝরনায় ঘুরতে গিয়ে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
এই দিনে ফিরে এসেছিলেন শেখ হাসিনা
এই দিনে ফিরে এসেছিলেন শেখ হাসিনা
সর্বাধিক পঠিত
সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা
সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা
ফুল দিয়ে বরণ, রিট দিয়ে শুরু কোন্দল!
চলচ্চিত্র শিল্পী সমিতিফুল দিয়ে বরণ, রিট দিয়ে শুরু কোন্দল!
এমপিও আবেদন সরাসরি অধিদফতরে পাঠানো যাবে না
এমপিও আবেদন সরাসরি অধিদফতরে পাঠানো যাবে না
এডিপি: সর্বোচ্চ বরাদ্দ পাচ্ছে যে ১০ প্রকল্প
এডিপি: সর্বোচ্চ বরাদ্দ পাচ্ছে যে ১০ প্রকল্প
জাহাজে ওঠার পর কোরআনের সুরা শুনিয়ে দস্যুদের নিবৃত্ত করা হয়
জাহাজে ওঠার পর কোরআনের সুরা শুনিয়ে দস্যুদের নিবৃত্ত করা হয়