X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৬ বৈশাখ ১৪৩১

আজও তনু হত্যার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৯ মার্চ ২০১৬, ১৮:০৭আপডেট : ২৯ মার্চ ২০১৬, ১৯:০২

সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি ও শিক্ষার্থীরা। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

বরগুনা : সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বরগুনা সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধনের আয়োজন করে। 

বরগুনায় তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন

এসময় শিক্ষার্থীরা তনু হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে প্রতিটি নারীর নিরাপত্তার দাবি জানিয়ে বলেন, যে দেশে একজন নারীও নিরাপদ নয়, সে দেশ উন্নত হয়ে কী করবে। তাই তনু হত্যার বিচারসহ নারীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

ঠাকুরগাঁও: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালন করেন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)  ও  ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন ঐক্য পরিষদ।

ঠাকুরগাঁওয়ে তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধনে তনু হত্যার প্রতিবাদ জানিয়ে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

পাবনা: কুমিল্লার সোহাগী জাহান তনু, পাবনার হাবিবুল্লাহ মিশুসহ সাম্প্রতিককালে দেশে বিভিন্ন ধর্ষণ-হত্যাকাণ্ডের প্রতিবাদে পাবনায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধনে সাংস্কৃতিক কর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, নাট্যকর্মী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধিসহ সুধীজন অংশ নেন।

 পাবনায় তনু, তুবা-মিশুসহ অন্যান্য হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন

মঙ্গলবার দুপুরে পাবনা জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে আব্দুল হামিদ সড়কে সম্মিলিতি সাংস্কৃতিক জোট এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বক্তারা এসব হত্যা ও ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। একইসঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নাটোর: তনু হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাটোরে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সামাজিক-সাংস্কৃতিক সংগঠন জেগে ওঠার আয়োজনে মঙ্গলবার সকালে শহরের কানাইখালী এলাকায়, নাটোর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়।

সার্বিকভাবে নিরাপত্তাবেষ্টনির মধ্যে অবস্থিত ক্যান্টনমেন্ট এলাকায় তনুকে ধর্ষণ ও হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা অনতিবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। যাতে দেশের কোথাও তনুর মতো আর কাউকে পিশাচদের হাতে বলি হতে না হয়।

ঝিনাইদহ: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝিনাইদহে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় শহরের পোস্ট অফিস মোড়ে জেলা শাখা ইয়ুথ সান এর উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তনু হত্যার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

মানববন্ধনের বক্তারা সোহাগী জাহান তনুর হত্যাকরীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গাইবান্ধা: কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার গাইবান্ধা শহরে ছাত্রলীগ গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে।

গাইবান্ধায় তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন

মানববন্ধন শেষে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা গাইবান্ধা শহরের ডিবি রোডের ১নং ট্রাফিক মোড়ে প্রায় আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। কর্মসূচিতে কলেজের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেয়।

এসময় তনু হত্যাকাণ্ডসহ সাম্প্রতিককালে ঘটে যাওয়া নারী ও শিশু নির্যাতন ও বর্বরোচিত হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও এইসব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানানো হয়। যতক্ষণ পর্যন্ত দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় না আনা হবে ততক্ষণ আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।

তনু হত্যার বিচার দাবিতে ভোলায় মানববন্ধন

গাইবান্ধা সদর থানার ওসি মেহেদি হাসান জানান, পুলিশ উপস্থিত হয়ে আন্দোলনকারী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করার পর শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।

এদিকে তনুর হত্যার প্রতিবাদে ও খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে নোয়াখালী, মৌলভীবাজার, কুড়িগ্রাম, নীলফামারী ও ভোলাতেও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করা হয়েছে।

/জেবি/ টিএন/

সম্পর্কিত
সর্বশেষ খবর
নাফনদ জেটিঘাট জনশূন্য, মাছ ধরা বন্ধ
মিয়ানমারে সংঘাতনাফনদ জেটিঘাট জনশূন্য, মাছ ধরা বন্ধ
টিভিতে আজকের খেলা (৯ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (৯ মে, ২০২৪)
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
সর্বাধিক পঠিত
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এবার কি ফুটপাত দখলমুক্ত হবে?
এবার কি ফুটপাত দখলমুক্ত হবে?