X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

পুলিশ সদস্যকে মাদক সেবনে বাধা, জেলে মামা-ভাগনে  

পটুয়াখালী প্রতিনিধি
১৫ জুন ২০২২, ১৮:৫১আপডেট : ১৫ জুন ২০২২, ১৯:০৩

পটুয়াখালীতে পুলিশ সদস্য ও তার সঙ্গীদের মাদক সেবনে বাধা দেওয়ায় চার জনকে জেল-হাজতে পাঠানোর অভিযোগ উঠেছে। প্রকৃত ঘটনা আড়াল করতে অভিযুক্ত পুলিশ সদস্যের স্ত্রী মরিয়ম আক্তার জেরিন বাদী হয়ে দ্রুত বিচার আইনে মামলা করেন। ওই মামলায় মো. স্মরণ আহম্মেদ (২২) ও তার ভাই মো. সাব্বির হোসেন (২৪) এবং তাদের মামা গোলাম সরোয়ার এবং বাড়ির ভাড়াটিয়া মীর নোমানকে (৩৫) গ্রেফতার করা হয়। 

এছাড়াও ঘটনাস্থল থেকে তুলে নেওয়ার পর মামলার আসামি মীর নোমানকে পুলিশ হেফাজতে পিটিয়ে হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। 

সোমবার (১৩ জুন) রাতে পটুয়াখালী প্রেসক্লাবে উপস্থিত হয়ে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করে ভিকটিমদের স্বজনরা। গত রবিবার ( ১২ জুন) পৌর এলাকার লতিব স্কুল সড়কে এমন ঘটনা ঘটে। এছাড়াও অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় অন্য একটি মামলা তদন্তাধীন রয়েছে বলে জানা গেছে।

আসামি গোলাম সরোয়ারের ছোট বোন আলপনা বেগম বলেন, মামলার আসামি স্মরণ ও সাব্বিরের মা গত ৩০ মে মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তির গোসল এবং দাফনের পরবর্তী কার্যাদি বাসার নিচের পরিত্যক্ত একটি কক্ষে সম্পন্ন হয়।  গত ১২ জুন আমার মেঝ ভাই গোলাম হায়দার টিটু, পুলিশ সদস্য মেজবাহ উদ্দিন, শহরের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর লাবু এবং উজ্জল শীল একত্রিত হয়ে ওই কক্ষে মাদক সেবনের চেষ্টা করেন। এ সময় স্মরণ ও সাব্বির তাদের বাধা দেন। স্মরণ ও সাব্বিরকে সমর্থন করে বাগবিতণ্ডায় জড়ান ভাড়াটিয়া মীর নোমান। পরে পুলিশ সদস্য মেজবাহ ও সঙ্গী টিটুর সঙ্গে স্মরণ ও সাব্বিরের হাতাহাতি হয়। কিছুক্ষণ পরে স্থানীয় মসজিদ থেকে আসরের নামাজ আদায় করে বাসায় ফেরেন মামলার চার নাম্বার আসামি গোলাম সরোয়ার। তিনি উপস্থিত ঘটনা শুনে ছোট ভাই টিটুকে শাসন করেন এবং বাকিদের গালমন্দ করেন। 

এ সময় পুলিশ সদস্য মেজবাহ ডিবি পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে পৌঁছে মীর নোমান, স্মরণ ও তার ভাই সাব্বির হোসেন এবং তাদের বৃদ্ধ মামা গোলাম সরোয়ারকে তুলে নিয়ে মামলা দিয়ে জেলে পাঠান। এ সময় ঘটনাস্থলে থেকে পালিয়ে যায় মাদকসেবী গোলাম হায়দার টিটু, কাউন্সিলর লাবু এবং উজ্জল শীল। 

মামলার তিন নম্বর আসামি সাব্বিরের স্ত্রী নুসরাত জাহান অভিযোগ করেন, মামা শ্বশুর গোলাম হায়দার টিটুর নেতৃত্বে পুলিশ সদস্য মেজবাহ উদ্দিনসহ উল্লেখিতরা বাসায় মাদকের আসর বসাতো। আমার স্বামী সাব্বির ও দেবর স্মরণ এ বিষয়ে প্রতিবাদ জানান। এতে পুলিশ সদস্য মেজবাহ সাব্বির ও স্মরণকে মারধর করে। কিন্তু তাদের বড় মামা গোলাম সরোয়ার ঘটনাস্থলে ছিল না। অথচ তাকেও বাসা থেকে তুলে নিয়ে মামলা দিয়ে জেলে পাঠিয়েছে পুলিশ। 

তবে পুলিশ সদস্য মেজবাহ উদ্দিন দাবি করেন, ১২ জুন আমি শহরের লতিব স্কুল রোডে বাসা ভাড়ার জন্য যাই। এ সময় উল্লেখিত ব্যক্তিরা আমার ওপর হামলা করে। আমি প্রাণ বাঁচাতে ডিবি পুলিশকে খবর দেই। আমি কোনও মাদক সেবনের সঙ্গে যুক্ত নই। 

বিভাগীয় মামলার প্রসঙ্গে তিনি আরও বলেন-অপ্রাপ্ত বয়স্ক মরিয়ম আক্তার জেরিনকে বিবাহ করার দায়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা তদন্তাধীন আছে।

এদিকে ভিকটিমের পরিবারের দাবি, যারা ঘটনা প্রত্যক্ষ করে এবং প্রতিবাদ করেছেন তারা হয়েছে আসামি, আর যারা অভিযুক্ত তারা হয়েছে সাক্ষী।

পটুয়াখালী গোয়েন্দা পুলিশের ওসি একে এম আজমল হুদা বলেন, ঘটনার দিন সদর থানা পুলিশকে সহায়তা করেছে ডিবি সদস্যরা। 

সদর থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, পুলিশ সদস্যের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। নোমানকে মারধর করা হয়নি। তদন্তে যে দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল হাসান বলেন, তদন্তে আমরা বিষয়টি খতিয়ে দেখবো। পুলিশ সদস্য মেজবাহ মাদকের সঙ্গে জড়িত কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, এমন অভিযোগ কেউ করেনি। জড়িত থাকলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো। 

/টিটি/
সম্পর্কিত
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯
বাংলাদেশে পাচারের আগে আড়াই কোটি রুপির হেরোইন জব্দ
‘মাদকগ্রহণকারী নারীর সংখ্যা বাড়লেও চিকিৎসায় পিছিয়ে রয়েছে’
সর্বশেষ খবর
নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে ইসলামী ব্যাংক, পদসংখ্যা অনির্ধারিত
নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে ইসলামী ব্যাংক, পদসংখ্যা অনির্ধারিত
টানা তৃতীয়বার লন্ডনের মেয়র হলেন সাদিক খান
টানা তৃতীয়বার লন্ডনের মেয়র হলেন সাদিক খান
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
বজ্রাঘাতে ঘরে আগুন, পুড়ে মারা গেলেন ঘুমন্ত মা-ছেলে
বজ্রাঘাতে ঘরে আগুন, পুড়ে মারা গেলেন ঘুমন্ত মা-ছেলে
সর্বাধিক পঠিত
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি