X
বুধবার, ৩০ নভেম্বর ২০২২
১৫ অগ্রহায়ণ ১৪২৯

জন্মদিনে বাড়ি যাওয়ার পথে নিখোঁজ রাজস্ব কর্মকর্তার সন্ধান মেলেনি

পিরোজপুর প্রতিনিধি
০২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৭আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৭

পিরোজপুরে বেকুটিয়া ফেরিঘাটে কচা নদীতে পড়ে নিখোঁজের ২০ ঘণ্টায়ও সন্ধান মেলেনি সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ হিল কাফির (৪০)। তাকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে মোবাইলে কথা বলার সময় ফেরি থেকে পড়ে যান তিনি। শুক্রবার বিকাল সাড়ে ৪টা পর্যন্ত তার সন্ধান মেলেনি।

পিরোজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সামসুজ্জোহা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নদীর যে স্থানে পড়ে তিনি নিখোঁজ হয়েছেন সেখানে প্রবল স্রোত থাকায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।’

আব্দুল্লাহ হিল কাফির বাড়ি ভোলা জেলার বোরহানুদ্দিন উপজেলার দেওলা ইউনিয়নের চরটিকিয়া গ্রামে। তার বাবার নাম মৃত কেফায়েত উল্লাহ। বাবাও কাস্টমসে চাকরি করতেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে তিনি মারা যান।

জানা গেছে, সাতক্ষীরা-২ অঞ্চলের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ হিল কাফি সাতক্ষীরা থেকে বরিশাল যাচ্ছিলেন। পথে পিরোজপুরের বেকুটিয়া ফেরিঘাটে নেমে মোবাইলে কথা বলতে গিয়ে পা ফসকে নদীতে পড়ে নিখোঁজ হন।

তার ব্যক্তিগত গাড়ির চালক মো. ইব্রাহিম বলেন, ‘আমি প্রায় পাঁচ বছর ধরে স্যারের সঙ্গে আছি। স্যার খুব ভালো মানুষ। স্যারের একমাত্র বোন প্রিয়াংকা অস্ট্রেলিয়া থাকে। ভাই নিখোঁজ হওয়ার খবর পেয়ে কাল শনিবার সে দেশে আসবেন। স্যারকে নিয়ে বৃহস্পতিবার সাতক্ষীরা থেকে বরিশালে যাচ্ছিলাম। বরিশালে স্যারের জন্মদিন পালন শেষে শুক্রবার ঢাকায় তাদের ইন্দিরা রোডের বাসায় যাওয়ার কথা ছিল। কিন্তু এরই মধ্যে এই দুর্ঘটনা ঘটলো।’

তিনি বলেন, ‘গাড়িটি পিরোজপুরের বেকুটিয়ায় কচা নদীর ফেরিতে ওঠার পর পার হওয়ায় জন্য অপেক্ষা করছিল। ফেরি চলাচলের বিরতিতে স্যার মোবাইল ফোনের কথা বলতে বলতে পা ফসকে নদীতে পড়ে নিখোঁজ হন। দুর্ঘটনার খবর পেয়ে মা আয়েশা, স্ত্রী সুমি ও অন্যান্য আত্মীয়-স্বজন ঘটনাস্থলে এসেছে।

মা আয়েশা বেগম বলেন, ‘আমির আব্দুল্লাহ নামে তার সাত বছরের একটি ছেলে রয়েছে। কাফির জন্মদিন ছিল। জন্মদিন পালনের জন্য বাসায় আয়োজনও করা হয়েছিল। কিন্তু সে বাসা পর্যন্ত গেলো না।’ 

পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামান জানান, খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন। শুক্রবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানের খোঁজ নেন জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান।

পিরোজপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সামসুজ্জোহা জানান, শুল্ক গোয়েন্দা কর্মকর্তা কাফি তার ব্যক্তিগত গাড়িতে করে সাতক্ষীরা থেকে বরিশালে যাচ্ছিলেন। রাত সাড়ে ৮টার দিকে তারা পিরোজপুরের বেকুটিয়া ঘাটে পৌঁছে ফেরি পারের অপেক্ষা করছিলেন। এ সময় মোবাইল ফোনে কথা বলতে বলতে পন্টুনের  দক্ষিণ পাশে আগে থেকেই নোঙর করা একটি ফেরির দিকে চলে যান। তখন পা ফসকে পন্টুন ও ফেরির মাঝে ফাঁকা জায়গায় পড়ে নদীতে ডুবে যান।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের বরিশালের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে যোগ দেয়। এরপর তিনি ডুবে যাওয়ার স্থান থেকে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ডুবুরি দল তল্লাশি চালিয়েছিল। শুক্রবার দুপুর সাড়ে ১২টার পর পুলিশের পক্ষ থেকে একটি স্পিড বোটে ছয় কিলোমিটার এলাকাজুড়ে তল্লাশি চালানো হচ্ছে।

/এফআর/
ফ্রান্সকে হারিয়েও তিউনেশিয়ার বিদায়
ফ্রান্সকে হারিয়েও তিউনেশিয়ার বিদায়
১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া দিনাজপুর পৌরসভার
১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া দিনাজপুর পৌরসভার
ডেনিশদের হারিয়ে অস্ট্রেলিয়া নকআউট পর্বে
ডেনিশদের হারিয়ে অস্ট্রেলিয়া নকআউট পর্বে
বাখমুতের কাছে দুটি ইউক্রেনীয় গ্রাম দখলের দাবি রাশিয়ার
বাখমুতের কাছে দুটি ইউক্রেনীয় গ্রাম দখলের দাবি রাশিয়ার
সর্বাধিক পঠিত
লুট হওয়া ১১ অস্ত্র মিয়ানমার থেকে ফেরত পাওয়ার আশা বিজিবির
লুট হওয়া ১১ অস্ত্র মিয়ানমার থেকে ফেরত পাওয়ার আশা বিজিবির
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
রিট করার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট
ইসলামী ব্যাংকের ৩০ হাজার কোটি টাকা ঋণরিট করার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট
৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ
৪ ডিসেম্বর থেকে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ
তিনি সাধারণ শিক্ষার্থীদের নেতা
তিনি সাধারণ শিক্ষার্থীদের নেতা