X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

র‌্যাব সদস্যদের গণপিটুনি, গ্রেফতার আতঙ্কে মার্কেট বন্ধ

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি 
২৬ মে ২০২২, ২১:১৫আপডেট : ২৬ মে ২০২২, ২১:১৫

মীরসরাইয়ের বারইয়ারহাট পৌরবাজারে ডাকাত সন্দেহে দুই র‌্যাব সদস্যসহ তিন জনকে গণপিটুনি দেওয়ার ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য বুধবার (২৫ মে) রাতভর বারইয়ারহাট পৌরসভা এলাকায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। হামলায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য প্রায় ১৫ জনকে আটকের অভিযোগ উঠলেও এ বিষয়ে র‌্যাব কিংবা পুলিশের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি। 

এদিকে বুধবার সন্ধ্যায় বন্ধ করা বারইয়ারহাট পৌরবাজারের অনেক দোকান বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যা পর্যন্ত খোলা হয়নি। গ্রেফতার আতঙ্কে ব্যবসায়ী ও স্থানীয়রা বাজারে আসছেন না। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বাজারে র‌্যাব ও পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা গেছে। 

বৃহস্পতিবার বিকালে সরেজমিন ঘটনাস্থলে গেলে দেখা যায়, পৌর বাজারের শান্তিরহাট সড়কের পাশের ভানু মার্কেটের সবকটি ফুল ও স্টেশনারি দোকান বন্ধ রয়েছে। এ সময় স্থানীয় জামালপুর গ্রামের একটি পরিবারের লোকজন তাদের এক সন্তানকে (ভানু মার্কেটের দোকানদার) খুঁজে পাচ্ছেন না বলে এ প্রতিবেদককে জানান। 

অবশ্য পরে মার্কেটের পাশের এক দোকানি জানান, বুধবারের ঘটনা তদন্তে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্পে প্রায় ১৫ জনকে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে ব্যবসায়ী ও স্থানীয় কয়েকজন যুবক রয়েছেন। অবশ্য বিষয়টি র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি। 

এদিকে বুধবারের ঘটনা সম্পর্কে বারইয়ারহাট পৌর এলাকার দোকানদার থেকে শুরু করে সাধারণ মানুষ কেউই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি। মূলত তাদের মধ্যে এক ধরনের আতঙ্ক কাজ করছে। বাজারের ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। ভয়ে কেউ বাজারে অবস্থান করছে না।

বুধবার (২৫ মে) সন্ধ্যা ৭টার সময় বারইয়ারহাট পৌর বাজারের উত্তর পাশে একটি ট্রাককে পেছনে থাকা র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা দাঁড়ানোর জন্য সিগন্যাল দিলে ট্রাকটি না থামিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় ট্রাকটি বারইয়ারহাট পৌর বাজারের ফুট ওভারব্রিজ বরাবর এসে থামানোর পর ড্রাইভার ডাকাত ডাকাত বলে চিৎকার করে। পরবর্তীতে স্থানীয়রা প্রাইভেটকারে সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের গণধোলাই দেয়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্যসহ তিন জন আহত হন। আহতরা হলেন, র‌্যাবের সৈনিক মো. শামীম কাউসার (২৯), আনসার ব্যাটালিয়নের সদস্য মোখলেস (৩৩), র‌্যাবের সোর্স পারভেজ (২৮)। তাদের মাথা ও শরীরে প্রচুর জখম হয়েছে। আহত র‌্যাব সদস্যদেরকে বারইয়ারহাট জেনারেল হাসপাতাল ও বারইয়ারহাট মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। 

বুধবার রাতে আশঙ্কাজনক অবস্থায় মো. শামীম কাউসার ও মোখলেসকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে। আহত পারভেজকে ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন বলেন, র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত থানায় কোনও মামলা করেনি র‌্যাব। এ ঘটনায় কাউকে আটক করা হয়েছে কিনা সে বিষয়ে আমরা অবগত নই। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বারইয়ারহাট বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

র‌্যাব সদস্যদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের ও জড়িতদের গ্রেফতারের বিষয়ে জানতে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছারের মোবাইলে কল দিলেও তিনি রিসিভ করেননি। যে কারণে তাদের কোনও বক্তব্য পাওয়া যায়নি। 

/টিটি/
সম্পর্কিত
পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস আজদায়িত্ব পালনকালে কতটা সুরক্ষা পাচ্ছেন পুলিশ সদস্যরা
কেরানীগঞ্জে কিশোর গ্যাংয়ের চার সদস্য গ্রেফতার
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
সর্বশেষ খবর
জেসি অনভিজ্ঞ বলেই আপত্তি ছিল মোহামেডান-প্রাইম ব্যাংকের
জেসি অনভিজ্ঞ বলেই আপত্তি ছিল মোহামেডান-প্রাইম ব্যাংকের
যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
শেখ জামালের জন্মদিন আজ
শেখ জামালের জন্মদিন আজ
জাতীয় আইনগত সহায়তা দিবস আজ
জাতীয় আইনগত সহায়তা দিবস আজ
সর্বাধিক পঠিত
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু