X
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
২ জ্যৈষ্ঠ ১৪৩১

‘উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিয়ে তাদের প্রতিনিধি বাছাই করুক’

কুমিল্লা প্রতিনিধি
০৬ জানুয়ারি ২০২৪, ১৬:০৬আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ১৬:০৬

কুমিল্লা-১ (বরুড়া) আসনের নৌকা প্রতীকের প্রার্থী এ জেড এম শফিউদ্দিন শামীম বলেছেন, ‘নির্বাচনে স্বেচ্ছায় কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানাই। উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দেক এটাই চাই।’

তিনি বলেন, ‘বরুড়ার মানুষের উন্নয়ন করতে এসেছি। নির্বাচনের আগে মানুষের পাশে ছিলাম। মনে হচ্ছিল এমপি হলে আরও ভালোভাবে সেবা করতে পারবো। সেজন্যই ভোট করছি। আমার বিশ্বাস, বরুড়ার মানুষ ৭ জানুয়ারি নৌকাকে বিজয়ী করবে। ভোট একটা উৎসব। ঘরে ঘরে গিয়ে ভোটারদের কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছি। বরুড়ার মানুষ কেন্দ্রে আসুক, উৎসবে যোগ দেক। তারা তাদের প্রতিনিধি বাছাই করুক।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষে শনিবার (০৬ জানুয়ারি) এসব কথা বলেছেন তিনি। এর আগে গত কয়েকদিন বরুড়া উপজেলার গ্রাম থেকে গ্রাম, বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন। দলীয় নির্বাচনি ইশতেহারের পাশাপাশি নিজ এলাকায় বিভিন্ন উন্নয়নকাজের প্রতিশ্রুতি দিয়েছেন ভোটারদের।

শুক্রবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ করেছেন শফিউদ্দিন শামীম

শফিউদ্দিন শামীমের নির্বাচন সমন্বয় কমিটি জানায়, এই প্রার্থী ২৪টি প্রতিশ্রুতি দিয়েছেন। সেগুলো হলো—(১) সন্ত্রাস, চাঁদাবাজি, জঙ্গিবাদ নির্মূল করে নিরাপদ সমাজ বিনির্মাণ। (২) সামাজিক সমস্যাসমূহের সমাধান ও সম্ভাবনার বিকাশে গ্রামপর্যায়ে গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে সমাজ কমিটি গঠন। (৩) রাষ্ট্র কর্তৃক গৃহীত নাগরিক সেবাসমূহ জনগণের কাছে সহজলভ্য করতে ইউনিয়ন পর্যায়ে আধুনিক প্রযুক্তিসম্পন্ন কার্যালয় স্থাপন। (৪) রাষ্ট্র কর্তৃক গৃহীত সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত কর্মসূচিসমূহে সঠিক ব্যক্তির অধিকার নিশ্চিতকরণ। (৫) গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে পর্যাপ্ত রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ। (৬) শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের অবকাঠামো উন্নয়ন, শিক্ষাপরিবেশ সমুন্নত রাখা ও শিক্ষার মানোন্নয়নে কার্যকর ভূমিকা রাখা। (৭) নিরক্ষরতা দূরীকরণে সাক্ষরতা অভিযান নিয়মিতকরণ ও কর্মমুখী শিক্ষার উদ্যোগ গ্রহণ। (৮) নারী শিক্ষার হার বৃদ্ধির জন্য প্রণোদনা প্রদান ও বহুমুখী কর্মসংস্থান সৃষ্টি করা। (৯) মানবসম্পদ উন্নয়নে প্রযুক্তিনির্ভর দক্ষতামূলক প্রশিক্ষণ কার্যক্রম চালু করা। (১০) ছিন্নমূল, বাসস্থানহীন মানুষের আবাসন ও কর্মসংস্থান নিশ্চিত করা। (১১) প্রত্যেক এলাকায় সহজাত তারুণ্যের বিকাশে ক্রীড়া ক্লাব গঠন ও পর্যাপ্ত খেলার মাঠ তৈরিকরণ। (১২) মাদকমুক্ত সমাজ বিনির্মাণের লক্ষ্যে যুবসমাজের মধ্যে সচেতনতা বৃদ্ধি। (১৩) কর্মক্ষম বেকারদের প্রশিক্ষণ প্রদান ও বহুমুখী কর্মসংস্থান নিশ্চিত করা। (১৪) চিকিৎসা খাতে বিদ্যমান ব্যবস্থাপনাসমূহ যথাযথভাবে কার্যকর করা ও প্রয়োজনীয় উন্নয়ন সাধন। (১৫) স্থানীয় উদ্যোগ বিকাশে উদ্যোক্তাদের যাবতীয় সহায়তা প্রদান। (১৬) স্থানীয় ও আন্তজেলা যাতায়াত ব্যবস্থার উন্নয়ন। (১৭) বাজারসমূহে যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। (১৮) দৃষ্টিনন্দন পার্ক, শরীরচর্চাকেন্দ্র ও বিনোদনকেন্দ্র স্থাপন। (১৯) স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে প্রত্যেক পরিবারের জন্যে সুপেয় পানির নলকূপ ও স্যানিটারি টয়লেট স্থাপন। (২০) কৃষকের কৃষি সুবিধাপ্রাপ্তি সহজীকরণ ও বিপণন ব্যবস্থার উন্নয়ন। (২১) শতভাগ বিদ্যুতায়ন নিরবচ্ছিন্ন রাখা। (২২) নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ ও গ্যাস সংযোগ স্থাপনে কার্যকর ভূমিকা পালন। (২৩) সব ধর্মীয় প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ও ভাবগাম্ভীর্য সমুন্নত রাখতে কার্যকর উদ্যোগ গ্রহণ। (২৪) জবাবদিহিতামূলক রাজনীতি নিশ্চিতকরণ।

গত কয়েকদিন বরুড়া উপজেলার গ্রাম থেকে গ্রাম, বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন

স্থানীয় সূত্র জানায়, এই আসনে দলীয় মনোনয়ন নিয়ে প্রথমবারের মতো নির্বাচন করছেন শিল্পপতি এ জেড এম শফিউদ্দিন শামীম। প্রথমবারই বাজিমাত করতে পারেন বলে ধারণা স্থানীয় ভোটারদের। কারণ এর আগে কেউ বরুড়া আসনের আওয়ামী লীগের সব গ্রুপকে একত্রিত করতে পারেননি। এবার শফিউদ্দিন শামীমের নির্বাচনে ভোটার কেন্দ্রে আনতে একযোগে কাজ করছেন স্থানীয় ও উপজেলার সব গ্রুপের নেতা। 

/এএম/
সম্পর্কিত
বিএনপি ফের নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পেয়ে যাবে: ওবায়দুল কাদের
পরাজয় ঢাকতে অভিযোগ তুলছে বিএনপিনির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
সর্বশেষ খবর
ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
কান উৎসব ২০২৪ছয় মিনিটের অভিবাদন, নিয়ম ভাঙলেন এই নায়ক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল