X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

নেতাদের বাড়িতে সাখাওয়াত, নীরব প্রস্তুতি আইভীর

তানভীর হোসেন, নারায়ণগঞ্জ
২৭ নভেম্বর ২০১৬, ১১:৫২আপডেট : ২৭ নভেম্বর ২০১৬, ১১:৫৮

সাখাওয়াত ও আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে (নাসিক) আগামী ৫ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে নির্বাচিন প্রচারে নামবের প্রার্থীরা। তবে আনুষ্ঠানিক প্রচার শুরুর আগেই নিজ নিজ অবস্থান শক্ত করতে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী কাজ শুরু করেছেন। বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান নেতাদের বাড়িতে গিয়ে গিয়ে ঐক্য সৃষ্টির চেষ্টা করছেন। আর আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী আপাতত গণমাধ্যম হতে কিছুটা দূরত্ব বজায় রেখে নীরবেই প্রস্তুতি নিচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ বিএনপির কোনও কমিটিইে সাখাওয়াত হোসেন খান নেই। ২০০৯ সালের অক্টোবরে যখন নারায়ণগঞ্জ শহর কমিটির সম্মেলন চলে তখনই বিদ্রোহী কমিটি গঠন করে সেখানে সেক্রেটারি হন তিনি। ওই বছরের ২৫ নভেম্বর জেলা বিএনপির সম্মেলনের আগে তা বন্ধ করতে আদালতে রিট করেন এবং সম্মেলনের দিন হামলার অগ্রভাগেও ছিলেন সাখাওয়াত। সে কারণে স্থানীয় বিএনপির একটি বৃহৎ ও মূল ধারার অংশের সঙ্গে সাখাওয়াতের পূর্ব বিরোধ রয়েছে। তবে ২০১৪ সালের সাত খুনের পর বাদীপক্ষের আইনজীবী হয়ে তিনি আবারও ঘুরে দাঁড়ান। তাছাড়া মুন্সীগঞ্জের বাসিন্দা হওয়ায় নারায়ণগঞ্জের স্থানীয় অনেক বিএনপি রাজনীতিক তাকে সহজেই মেনে নেয়নি। সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জেলা বিএনপির সভাপতি তৈমূর আলম খন্দকার, তিনবারের সাবেক এমপি আবুল কালাম ও সাবেক এমপি গিয়াসউদ্দিন নির্বাচনে অনীহা প্রকাশ করলে দল সাখাওয়াতকে মনোনয়ন দেন।

মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময়ে তার সঙ্গে জেলার শীর্ষ নেতারা থাকলেও বিভিন্ন সহযোগী সংগঠন ও মহানগরের নেতাদের দেখা যায়নি। সে বিরোধ মেটাতেই তিনি গত কয়েকদিন ধরে নেতাদের বাড়ি বাড়ি ছুটছেন। শনিবার তিনি নগর বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির প্রস্তাবিত কমিটির সহসভাপতি জান্নাতুল ফেরদৌস, জেলা ছাত্রদলের সাবেক আলোচিত সভাপতি জাকির খানসহ আরও কয়েকজন নেতার বাড়িতে যান। ওই সময়ে সাখাওয়াত আগের সব ভেদাভেদ ভুলে ধানের শীষের প্রতীকের পক্ষে কাজ করার আহ্বান জানান।

বিএনপির একাধিক নেতা জানান, শীর্ষ নেতারা কার্যত ফটোসেশনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে আসলেও নির্বাচনের তেমন প্রস্তুতি এখনও কেউই নেয়নি। হয়নি কোনও মিটিং কিংবা শলাপরামর্শ।

এ ব্যাপারে সাখাওয়াত হোসেন খান বলেন, ‘৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর এসব বিষয় সেটা সমাধান হবে। কারণ আমি সবার বাসায় গিয়ে এবং মোবাইলে যোগাযোগ করে একত্রে কাজ করতে বলছি। ব্যক্তি সাখাওয়াতের জন্য না, বিএনপির জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য এবং গণতন্ত্রের প্রতীক ধানের শীষের জন্য। আমি আশা রাখছি ৫ তারিখ হতেই ঐক্যবদ্ধ হয়ে সবাই মাঠে নামবে।’

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী আইভীর দেখা মিলছে না। তিনি পারিবারিকসহ কিছুটা নীরবেই নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছেন বলে জানা গেছে। এরই মধ্যে শুক্রবার (২৫ নভেম্বর) তিনি সিলেটে হযরত শাহজালাল ও হযরত শাহ পরাণের মাজার জিয়ারত করেছেন। রাতে তিনি ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে দেখতে যান।

আইভী বাংলা ট্রিউনকে বলেন, ‘আসন্ন নির্বাচন উপলক্ষে সিলেটের শাহজালাল ও শাহ পরাণ মাজার জিয়ারত করতে শুক্রবার ভোরে সিলেটে যান। বিকাল ৪টায় জানাতে পারেন আনোয়ার হোসেনকে অসুস্থ অবস্থায় প্রথমে ইসলাম হার্ট সেন্টার ও পরে সেখান থেকে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তিনি শুক্রবার রাতেই ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন আনোয়ার হোসেনকে দেখতে যান।’

তবে শনিবার আইভী দৃশ্যমান কোনও কার্যক্রমে ছিলেন না। এ ব্যাপারে নির্বাচন উপলক্ষে গঠিত আইভীর মিডিয়া সেলের সমন্বয়ক জহিরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘শনিবার আইভীর কোনও কার্যক্রম ছিল না। রবিবার থাকতে পারে। তখন বিষয়টি জানানো হবে।’

আইভীর ঘনিষ্ঠ একটি সূত্র জানান, রবিবার মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। বিকালে তিনি হয়তো জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আসতে পারেন।

আরও পড়ুন: আইভীর জয়ের পথে সাখাওয়াত ফ্যাক্টর নয়!

/এসটি/

সম্পর্কিত
সর্বশেষ খবর
গরমে মরে যাচ্ছে শাকসবজি গাছ, উৎপাদন নিয়ে শঙ্কা চাষিদের
গরমে মরে যাচ্ছে শাকসবজি গাছ, উৎপাদন নিয়ে শঙ্কা চাষিদের
টিভিতে আজকের খেলা (৩০ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (৩০ এপ্রিল, ২০২৪)
রাজশাহীতে গরমে নাকাল প্রাণিকুল, মারা যাচ্ছে পাখি
রাজশাহীতে গরমে নাকাল প্রাণিকুল, মারা যাচ্ছে পাখি
দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র বরখাস্ত
দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌর মেয়র বরখাস্ত
সর্বাধিক পঠিত
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
আজ কি বৃষ্টি হবে?
আজ কি বৃষ্টি হবে?
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড
মঙ্গলবার দুই বিভাগের সব, তিন বিভাগের আংশিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে
মঙ্গলবার দুই বিভাগের সব, তিন বিভাগের আংশিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়