নোবিপ্রবি’র হলে হামলা: ৪৩ জনের বিরুদ্ধে মামলা

Send
নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৪৫, ডিসেম্বর ২০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, ডিসেম্বর ২০, ২০১৬

নোবিপ্রবিনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আবদুস সালাম হলে হামলা-ভাঙচুরের ঘটনায় বহিষ্কৃত ছয় ছাত্রসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. সায়েম বাদী হয়ে সুধারাম থানায় এ মামলা করেন।
মামলার এজাহারে সাময়িক বহিষ্কৃত ছয় ছাত্রসহ আটজনের নাম উল্লেখ করা হয়েছে। এজাহারভুক্ত বাকি দুই আসামি বহিরাগত। এ ছাড়া অজ্ঞাতপরিচয় ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।







এর আগে গত রবিবার হামলা-ভাঙচুরে জড়িত থাকার ঘটনায় ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, হামলার ঘটনায় এর আগে আটক পাভেল, মুন্না ও রিয়াদকে এ মামলায় গ্রেফতার দেখানো হবে। বাকি আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বিজয় দিবসের রাতে (গত শুক্রবার) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হলে বিশেষ খাবারের (বিরিয়ানি) ব্যবস্থা করে। খাবার পাওয়া না-পাওয়া নিয়ে ছাত্রলীগের নেতা আবদুল হামিদ ও সাজ্জাদ প্রোমেলের অনুসারীদের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। এর জের ধরে পরদিন শনিবার দুপুরে প্রায় একশ বহিরাগত যুবক অস্ত্র নিয়ে হলে তাণ্ডব চালায়। এ সময় তারা পিটিয়ে ও কুপিয়ে ১৫ শিক্ষার্থীকে আহত করে। চারতলা হলের বিভিন্ন কক্ষের দরজা-জানালার কাঁচ, চেয়ার-টেবিল ও আসবাব ভাঙচুর করে তারা। এ সময় হামলাকারীরা কয়েকটি ল্যাপটপ, মুঠোফোন সেট ও টাকা লুট করে।

/বিটি/

 

লাইভ

টপ