X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

মঞ্জুর বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ আ.লীগের

খুলনা প্রতিনিধি
১৬ এপ্রিল ২০১৮, ২৩:২০আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ২৩:৫১

খুলনা সদর থানা আওয়ামী লীগের কর্মিসভা বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন। তিনি বলেন, ‘হলফনামায় মঞ্জু বার্ষিক আয় হিসেবে ২ লাখ টাকা দেখিয়েছেন। তাহলে মঞ্জুর জিপ গাড়ির তেল খরচ ও চালকের বেতন কত টাকা? তার সংসার চলে কিভাবে, অন্যান্য আনুষঙ্গিক খরচ হয় কোথা থেকে?’

সোমবার (১৬ এপ্রিল) রাত ৮টায় খুলনা সদর থানা আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব অভিযোগ করেন।  

আরও পড়ুন: খালেকের চেয়ে স্ত্রীর টাকা বেশি ২১ গুণ, মঞ্জুরের স্ত্রীর ১৯ গুণ

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেন, ‘আপনি কি চাঁদা নেন? সিটি করপোরেশন থেকে তালুকদার আব্দুল খালেক বিদায় নেওয়ার সময় ফান্ডে নগদ ৭শ’ কোটি টাকা রেখে এসেছিলেন। কিন্তু, গত ৫ বছর খুলনার উন্নয়ন হয়নি, আবার ওই টাকাও ফান্ডে নেই। আপনি (মঞ্জু) আর মেয়র মনি তাহলে কি ওই ৭শ’ কোটি টাকা ভাগাভাগি করেছেন। শহরে ইজিবাইক থেকে চাঁদা তোলা হয়, তার ভাগা কি আপনি পেয়ে থাকেন? এত সব প্রশ্নের উত্তর খুলনাবাসী পেতে চায়। হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে আপনি (মঞ্জু) নগরবাসীর সঙ্গে প্রতারণা করেছেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানের স্থানে দাঁড় করিয়েছেন মন্তব্য করে তিনি বলেন,  ‘দেশের মানুষ আজ মাথা উঁচু করে কথা বলতে পারে। এই উন্নয়নকে ধরে রাখতে হলে কর্মবীর তালুকদার আব্দুল খালেককে মেয়র নির্বাচিত করতে হবে।’

আরও পড়ুন: খালেকের মনোনয়নপত্র বাতিল চান মঞ্জু

সভায় সদর থানার সভাপতি মো. সাইফুল ইসলামের সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, চিশতি সোহরাব হোসেন শিকদার। সাধারণ সম্পাদক ফকির মো. সাইফুল ইসলামে সভা পরিচালনা করেন। 

এদিকে মহানগর আওয়ামী লীগের নেতারা হলফ নামায় তথ্য গোপনের অভিযোগ তুলে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর মনোনয়নপত্র বাতিলের দাবি জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন।
দফতর সম্পাদক মাহাবুব আলম সোহাগ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়- মঞ্জু তার বার্ষিক আয় দেখিয়েছেন মাত্র দুই লাখ টাকা। সে হিসেবে মাসিক আয় প্রায় ১৬ হাজার ৬৬৭ টাকা। যা একজন রিকশাচালকের মাসিক আয়ের চেয়েও কম। বিএনপি একজন নির্বাচিত মেয়র ও মুক্তিযোদ্ধাকে মনোনয়ন না দিয়ে বিশ্ব দুর্নীতিবাজ এবং দেশে-বিদেশে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানের প্রেসক্রিপশন মোতাবেক নজরুল ইসলাম মঞ্জুকে মনোনয়ন দিয়েছে।

বিবৃতিতে তারা বলেন- অসত্য তথ্য যে প্রার্থী দিতে পারে, তার কাছ থেকে নগরবাসী কি সেবা পেতে পারে? নজরুল ইসলাম মঞ্জু দলীয় মেয়রকে প্রভাবিত করে বিনা টেন্ডারে খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য দফতর থেকে নামে-বেনামে কোটি কোটি টাকার ঠিকাদারি কাজ নিয়েছেন। সে কাজের অর্থ কোথায় গেলো।

নজরুল ইসলাম মঞ্জুর মনোনয়নপত্র বাতিলের জন্য জেলা রির্টানিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। বিবৃতি দিয়েছেন কেন্দ্রীয় নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক বিরোধী দলীয় হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক মিজানুর রহমান মিজান এমপি, সদর থানা আওয়ামী লীগ সভাপতি মো. সাইফুল ইসলাম, দৌলতপুর থানা আওয়ামী লীগ সভাপতি শেখ সৈয়দ আলী, খালিশপুর থানা আওয়ামী লীগ সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, খানজাহান আলী থানা আওয়ামী লীগ সভাপতি শেখ আবিদ হোসেন, সদর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফকির মো. সাইফুল ইসলাম, খালিশপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, দৌলতপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বন্দ ও খানজাহান আলী থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম আনিছুর রহমান।

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বৃষ্টির অপেক্ষায় নার্সারি ও গাছপ্রেমীরা
বৃষ্টির অপেক্ষায় নার্সারি ও গাছপ্রেমীরা
নিজ্জর হত্যার অভিযোগে কানাডায় তিন ভারতীয় গ্রেফতার
নিজ্জর হত্যার অভিযোগে কানাডায় তিন ভারতীয় গ্রেফতার
পিকআপের পেছনে ট্রাকের ধাক্কা, উল্টে গিয়ে ২ শ্রমিক নিহত
পিকআপের পেছনে ট্রাকের ধাক্কা, উল্টে গিয়ে ২ শ্রমিক নিহত
নবযুগ প্রকাশনীর কর্ণধার অশোক রায় নন্দী মারা গেছেন
নবযুগ প্রকাশনীর কর্ণধার অশোক রায় নন্দী মারা গেছেন
সর্বাধিক পঠিত
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
নবম পে-স্কেল বাস্তবায়নসহ সাত দফা দাবি সরকারি কর্মচারীদের
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে
মিল্টনের আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের এখন কী হবে