X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

মাদ্রাসা সুপারকে লাঞ্ছনা: ইন্ধনদাতাদেরও খোঁজ করছে পুলিশ

বরিশাল প্রতিনিধি
১৪ মে ২০১৮, ১৯:০৬আপডেট : ১৪ মে ২০১৮, ১৯:১৫

বরিশালে মাদ্রাসা সুপারকে লাঞ্ছনা বরিশালের বাকেরগঞ্জে মাদ্রাসা সুপারের মাথায় ও শরীরে মল ঢেলে লাঞ্ছনার ঘটনায় জড়িতদের বিষয়ে খোঁজ নিচ্ছে পুলিশ। ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে যাদের দেখা যাচ্ছে, এর বাইরেও যারা এর সঙ্গে জড়িত তাদের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে। বরিশালের  পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম এই তথ্য জানিয়েছেন। এই ঘটনায় আরও একজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

পুলিশ সুপার বলেন, ‘মাদ্রাসা সুপারের মাথায় ও শরীরে মানুষের মল ঢেলে লাঞ্ছনার এ ঘটনা দুঃখজনক। খবরটি পাওয়ার পর থেকেই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ও মামলায় অভিযুক্তদের আটক  করার জন্যে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। যে ভিডিওটি ফেসবুকে প্রকাশ হয়েছে, সেই ভিডিও চিত্রের বাইরেও অনেকে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকতে পারেন। তাদের বিষয়েও পুলিশ তথ্য নিচ্ছে। কাউকেই ছাড় দেওয়া হবে না।’

এদিকে মাদ্রাসা  সুপারকে প্রকাশ্যে মারধর ও মাথায় মল ঢেলে লাঞ্ছিত করার ঘটনার আরও এক জনকে আটক করেছে বাকেরগঞ্জ থানা পুলিশ। এ নিয়ে এ পর্যন্ত আটকের সংখ্যা দাঁড়িয়েছে তিনে। সর্বশেষ আটককৃত মিরাজ হোসেন সোহাগ বাকেরগঞ্জ উপজেলার রাজাপুর এলাকার বাসিন্দা আব্দুল মজিদ সরদারের ছেলে।

পুলিশ জানায়, এ বিষয়ে মামলা হওয়ার পরেও রবিবার (১৩ মে) দিনগত রাতেই মিনজু এবং বেল্লাল ওরফে বাদল নামে আরও দুই জনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো তিনে।

সোমবার দুপুরে নিজের কার্যালয়ে ডাকা এক প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার জানান, মিরাজকে আটকের আগে ঘটনার সঙ্গে জড়িত বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের কাঠালিয়া গ্রামের মৃত মো. হাসেম মুসুল্লীর ছেলে মিনজু (৪৫) এবং  বাকেরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের হারুন হাওলাদারে ছেলে বেলাল (২৫) ওরফে বাদলকে আটক করা হয়।  মিনজু (৪৫) দায়েরকৃত মামলার এজাহারভুক্ত ৫ নম্বর আসামি। আর বেল্লাল (২৫) ওরফে বাদলকে ফেসবুকে ছড়িয়ে দেওয়া ভিডিও ফুটেজ দেখে গ্রেফতার করা হয়।

রঙ্গশ্রী ইউনিয়নের চেয়ারম্যান বশির উদ্দিন বলেছেন, মাদ্রাসার কমিটি নিয়ে বিরোধের জের ধরে জামায়াত-শিবিরের লোকজন মাদ্রাসা সুপারের ওপর এই অমানবিক ঘটনা ঘটিয়েছে। তবে স্থানীয় অধিবাসী আবদুর রশিদ তালুকদার বলেন, ‘বিবদমান উভয় গ্রুপ জামায়াতপন্থী  এবং একই পরিবারের আত্মীয়স্বজন। এদের দ্বন্দ্ব অনেক দিনের পুরনো। সম্পত্তি, টাকা-পয়সা নিয়ে তাদের বিবাদ রয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার (১১ মে) বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নে কাঠালিয়া গ্রামের কাঠালিয়া ইসলামিয়া দারুচ্ছুন্নাৎ দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সুপারিনটেনডেন্ট  মাওলানা মো. আবু হানিফকে প্রকাশ্যে লাঞ্চিত করা হয় ও এই ঘটনার  ভিডিও ধারণ করা হয়। ঘটনার পর লাঞ্ছনার শিকার মাদ্রাসার সুপার ও তার পরিবার লোকলজ্জায় বিষয়টি গোপন রাখেন। তবে রবিবার (১৩ মে) লাঞ্ছনার একটি ভিডিও  ধারণকারীদের মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পরলে শুরু হয় তীব্র সমালোচনা।

এরপর লাঞ্ছিত মাদ্রাসা সুপার আবু হানিফ বাদী হয়ে নিজের ছোটভাই জাকারিয়া হোসেন জাকিরসহ আট জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৫/৬ জনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন- বরিশালে মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছনার ঘটনায় মামলা, গ্রেফতার ২ (ভিডিও)



/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
এখনও উদ্ধার হয়নি পুলিশের অস্ত্র, মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ
২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সহিংসতাএখনও উদ্ধার হয়নি পুলিশের অস্ত্র, মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ
রিকশাচালকদের ছাতা বিতরণ করলেন মেয়র আতিক
রিকশাচালকদের ছাতা বিতরণ করলেন মেয়র আতিক
রেল ও সড়ক বিটের রিপোর্টারদের সংগঠনের নতুন কমিটি
রেল ও সড়ক বিটের রিপোর্টারদের সংগঠনের নতুন কমিটি
কঙ্গোর বাস্তুচ্যুত শিবিরে হামলা, নিহত ৯
কঙ্গোর বাস্তুচ্যুত শিবিরে হামলা, নিহত ৯
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা