X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

গায়ে আগুন দিয়ে মাদ্রাসাছাত্রীকে হত্যাচেষ্টা: যা আছে মামলার এজাহারে

রফিকুল আলম, ফেনী
১০ এপ্রিল ২০১৯, ০২:১২আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ০২:৩৫

মাদ্রাসাছাত্রীর গায়ে আগুন: সংশোধিত এজাহার

ফেনীর সেই মাদ্রাসাছাত্রীকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার মামলার এজাহার সংশোধন করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে মামলা দায়ের হয়েছে । সংশোধিত এই এজাহারে মাদ্রাসাছাত্রীকে যৌন হয়রানির চেষ্টাকারী কারাগারে আটক  ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহ,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর কাউন্সিলর ও মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোকসুদ আলমসহ ৮জনের নাম উল্লেখ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এই সংশোধিত মামলা দায়ের হয় ।

এর আগে সোমবার দুপুরে ওই মাদ্রাসাছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান নোমানের কাছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ফেনী পুলিশের পক্ষ থেকে একটি এজাহারের খসড়া পাঠানো হলে সেখানে দেওয়া বর্ণনা ও আসামির নামের তালিকায় তিনি সংশোধনী দেন। এরপর সংশোধিতভাবে নতুন এজাহার তৈরি করে ফেনী পুলিশের হাতে দেন তিনি। সেই সংশোধনী অনুযায়ী মঙ্গলবার দুপুরে মামলাটি দায়ের করা হয়।  

মামলার এজাহারে আগুনে দগ্ধ হয়ে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন মাদ্রাসাছাত্রী বোনের দেওয়া বর্ণনা অনুসারে নোমান উল্লেখ করেন, তার বোনকে বোরকা পরিহিত ৪ জন অজ্ঞাতসহ অন্য আসামিরা গায়ে কেরোসিন ঢেলে হত্যার চেষ্টা চালিয়েছে। এদের অনেকের বিরুদ্ধে হত্যাচেষ্টায় প্ররোচনার অভিযোগও এনেছেন নোমান।

সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সংশোধিত এজাহারে ওই মাদ্রাসার ইংরেজি বিষয়ের প্রভাষক আফছার উদ্দিন, মাদ্রাসার ছাত্র নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, জোবায়ের আহম্মেদ, জাবেদ হোসেন, হাফেজ আবদুল কাদের এবং হাতে মোজা ও চোখে চশমা পরিহিত বোরকা ৪ জনসহ অজ্ঞাত আরো অনেকের কথা উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনাগাজী মডেল থানার (তদন্ত) ওসি কামাল উদ্দিন জানান, সোনাগাজী থানায় দায়ের করা মামলাটির নম্বর ১০, তারিখ ০৮-০৪-২০১৯খ্রি.।

থানায় দায়ের করা এজাহার

সংশোধিত এজাহারে মামলার বাদী মাদ্রাসাছাত্রীর বড় ভাই মাহমুদুল হাসান নোমান উল্লেখ করেন, ভিকটিম সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদ্রাসার একজন নিয়মিত ছাত্রী ও ২০১৯ সালের আলীম পরীক্ষার্থী। গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহ তার দফতরি নূরুল আমিনের মাধ্যমে তাকে অফিস কক্ষে ডেকে নিয়ে যায়। সেখানে তাকে পরীক্ষার আধা ঘণ্টা আগে পরীক্ষার প্রশ্নপত্র দেবেন এমন প্রলোভন দেখিয়ে তার বোনের শ্লীলতাহানির চেষ্টা করে। এঘটনায় তার মা শিরিন আক্তার বাদী হয়ে অধ্যক্ষকে আসামি করে সোনাগাজী থানায় মামলায় দায়ের করেন। পুলিশ অধ্যক্ষকে গ্রেফতার করে কারাগারে পাঠালে এজাহারনামীয় আসামিরা অধ্যক্ষের নির্দেশে মামলা তুলে নিতে তার মা ও তার পরিবারের সদস্যদের হুমকি দিতে থাকে ।এক সপ্তাহের মধ্যে যদি মামলা তোলা না হয় তাহলে পরিণাম ভাল হবে না বলে হুমকিও দেয়।

তিনি এজাহারে আরও উল্লেখ করেন, গত ৬ এপ্রিল তার বোন আরবি প্রথম পত্র পরীক্ষা দেওয়ার জন্য মাদ্রাসার ৮ নম্বর কক্ষে প্রবেশ করে বেঞ্চে প্রবেশপত্রের ফাইল রেখে বাইরে এসে দাঁড়ালে হাতে মোজা ও চশমাসহ বোরকা পরা এক মেয়ে তাকে জানায় যে তার বান্ধবী ও আগের মামলার সাক্ষী নিশাতকে  মাদ্রাসার ভেতরের সাইক্লোন সেন্টারের ৩য় তলার ছাদে মারধর করা হচ্ছে। এ কথা শুনে তার বোন ওই মেয়েটির সঙ্গে মাদ্রাসার ওই ভবনের ছাদে গেলে সেখানে আগে থেকে অবস্থান করা অজ্ঞাতনামা মুখোশ ও চোখে চশমাসহ হাত মোজা এবং বোরকা পরিহিত ৪জন দুর্বৃত্ত (যাদের দুজন নারী ও দুজন নারী নাকি পুরুষ তা জানা সম্ভব হয়নি) তাকে (মাদ্রাসাছাত্রী)অধ্যক্ষের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করে। এতে রাজি না হওয়ায় একপর্যায়ে তাকে ছাদের ওপরে টয়লেটের সামনে রশি দিয়ে হাত বেঁধে গায়ে কেরোসিন তেল ঢেলে হত্যার উদ্দেশ্যে আগুন ধরিয়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়।আগুনে হাত-পায়ের বাঁধন পুড়ে যাওয়ার পর আমার বোন অগ্নিদগ্ধ অবস্থায় দৌড়ে ২য় তলায় এলে কর্তব্যরত পুলিশ পাপোস দিয়ে তাকে জড়িয়ে ধরে আগুন নিয়ন্ত্রণে আনে। ততত্ষণে তার সারা শরীর অগ্নিদগ্ধ হয়ে যায়। এ ঘটনার পর মাদ্রাসার শিক্ষক হাফেজ আব্দুল কাদের মোবাইল ফোনে আমাকে ঘটনাটি জানালে আমি দ্রুত মাদ্রাসায় এসে শিক্ষক সেলিম, আয়া বেরি রাণী দাস, পুলিশ ও অন্যদের সহায়তায় তাকে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। কর্তব্যরত চিকিৎসক আমার বোনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখান থেকে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে সে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আইসি ইউতে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন রয়েছে। তার শরীরের ৭৫ থেকে ৮০ শতাংশ দগ্ধ হয়েছে।

এজাহারে তিনি আরও বলেছেন,এর আগের মামলা দায়েরের পর উল্লিখিত আসামিরাসহ অজ্ঞাত আরও অনেকে মামলাটি তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে এবং এক নম্বর আসামির পক্ষে সোনাগাজী বাজারে মানববন্ধন করেছে। অর্থাৎ অভিযুক্ত অধ্যক্ষের নির্দেশে উল্লিখিত আসামিরা পরিকল্পিতভাবে পরস্পরের যোগসাজশে আমার বোনকে হত্যার উদ্দেশ্যে বোরকা পরিহিত অজ্ঞাত চারজনকে দিয়ে তার শরীরে আগুন লাগিয়ে দেয়। আমার বোনের কাছে ঘটনার বিশদ জেনে এবং চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় এজাহার দায়েরে বিলম্ব হলো।

ওসি কামাল উদ্দিন  জানান,এই মামলায় তাদের মধ্যে সাতজনকে গ্রেফতার দেখিয়েছেন পুলিশ। এর মধ্যে মঙ্গলবার চারজনকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত । আগামীকাল বুধবার  মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদৌল্লাহসহ অপর তিন জনের রিমান্ড শুনানি হবে।

 আরও পড়ুন: 

ফিডব্যাক এলে দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুর পাঠানো হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় চার মাদ্রাসাছাত্রকে সন্দেহ পরিবারের

 

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টায় জড়িতদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর

ফেনীতে মাদ্রাসা ছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা: সন্দেহজনক ৬ আসামি গ্রেফতার

ফেনীর সেই মাদ্রাসাছাত্রীর চিকিৎসায় ৮ সদস্যের মেডিক্যাল বোর্ড

ফেনীর সেই মাদ্রাসাছাত্রী শঙ্কামুক্ত নয়

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টায় শিক্ষকসহ আটক ২

পরীক্ষার হল থেকে ডেকে নিয়ে মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ

আমি এই ঘটনার বিচার চাই: সেই মাদ্রাসাছাত্রীর বাবা

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা: ‘অগ্নিসংযোগকারীদের পরনে ছিল বোরকা, হাতমোজা ও কালো চশমা’

ছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা: সোনাগাজী মাদ্রাসায় পাঠদান স্থগিত, অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সুন্দরবনে আগুন লাগা স্থানে ধোঁয়া দেখলেই পানি দেওয়া হচ্ছে
সুন্দরবনে আগুন লাগা স্থানে ধোঁয়া দেখলেই পানি দেওয়া হচ্ছে
আজকের আবহাওয়া: ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
আজকের আবহাওয়া: ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে স্কটল্যান্ড, শ্রীলঙ্কা
টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে স্কটল্যান্ড, শ্রীলঙ্কা
ভারতের উত্তরপ্রদেশে কংগ্রেস অফিসে হামলা, গাড়ি ভাঙচুর
ভারতের উত্তরপ্রদেশে কংগ্রেস অফিসে হামলা, গাড়ি ভাঙচুর
সর্বাধিক পঠিত
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী
চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী
নিজেদের তৈরি ভেহিকেল পেরুকে উপহার দিলো সেনাবাহিনী
নিজেদের তৈরি ভেহিকেল পেরুকে উপহার দিলো সেনাবাহিনী
আজকের আবহাওয়া: কোথায় কেমন বৃষ্টি হবে
আজকের আবহাওয়া: কোথায় কেমন বৃষ্টি হবে
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান