ফণী মোকাবিলায় সতর্কাবস্থায় দিনাজপুর প্রশাসন

Send
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩৫, মে ০৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৪৯, মে ০৩, ২০১৯

ফণীর প্রভাবে বৃষ্টিঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় দিনাজপুরের প্রশাসন সতর্কাবস্থায় রয়েছে। প্রশাসনের সব কর্মকর্তাকে সর্তক করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মাহমুদুল আলম।

শুক্রবার (৩ মে) দুপুরে তিনি জানান, সব উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য,শিক্ষকদের নিয়ে কর্ম পরিকল্পনা তৈরি করে জনগণকে জানাতে বলা হয়েছে। এছাড়াও ঝড়ের সময় জানমালের ক্ষতি না হতে বিদ্যুৎ বিভাগকে চিঠি দেওয়া হয়েছে। জনস্বাস্থ্য বিভাগকে নিরাপদ পানির ব্যবস্থা করতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিস উদ্ধারকারী দল, মেডিক্যাল টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।

কোনও ধরনের ক্ষয়ক্ষতি হবে না বলে আশা প্রকাশ করে তিনি বলেন, কৃষি প্রধান এলাকা হিসেবে ফসলের ক্ষয়ক্ষতি মোকিবেলায় কাজ করছে কৃষি বিভাগ। পাকা ধান কেটে নেওয়ার জন্য কৃষি কর্মকর্তাদের বলা হয়েছে। আগামীতে দ্রুত বর্ধনশীল ফসল আবাদের জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে। দুর্যোগ হলে ২ লাখ নগদ টাকা, ১০০ টন চালসহ প্রয়োজনীয় ত্রাণের ব্যবস্থাও রয়েছে। প্রয়োজনে আরও বেশি ত্রাণ সরবরাহ করার সক্ষমতা রয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিলের কোনও নির্দেশনা পাননি। তারপরও সব কর্মকর্তা-কর্মচারীকে কর্মক্ষেত্রে রাখা হয়েছে।

 

/এসটি/

লাইভ

টপ