‘লাইনে ত্রুটির কারণে উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা’

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১১:৫০, নভেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০৭, নভেম্বর ১৫, ২০১৯

সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনা সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত চারটি তদন্ত কমিটির কোনটিই শুক্রবার (১৫ নভেম্বর) বেলা ১১ টা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেনি। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পশ্চিমাঞ্চল রেল বিভাগের পাকশীর ডিআরএম অফিসের নির্দেশে গঠিত কমিটির প্রধান মো. আবদুল্লাহ আল মামুন দুর্ঘটনার প্রাথমিক তদন্ত কাজ শুরু করেছেন। দুর্ঘটনা কবলিত ট্রেনটির লাইনচ্যুত বগি উদ্ধার এবং লাইন সংস্কারের কাজে অংশগ্রহণের পাশাপাশি প্রাথমিক তদন্ত কাজ শুরু করেন পশ্চিমাঞ্চল রেলের (পাকশী বিভাগীয়) এ পরিবহন কর্মকর্তা।
শুক্রবার (১৫ নভেম্বর) সকালে তিনি বলেন, ‘দুর্ঘটনার কারণ অনুসন্ধানে প্রাথমিক তদন্তে সিগন্যালের কোনও প্রকার ত্রুটি খুঁজে পাওয়া যায়নি। লাইনের ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সে কারণে স্থানীয় ঊর্ধ্বতন সহকারী উপ-প্রকৌশলী কার্যালয়ের চার-পাঁচজন কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য জিআরপি থানা পুলিশের মাধ্যমে ডেকে আনা হয়েছে।’ 
এদিকে শুক্রবার সকালে রেল সচিব মোফাজ্জল হোসেনের আগমনের অপেক্ষায় উল্লাপাড়া স্টেশনে রয়েছেন পশ্চিমাঞ্চল রেল বিভাগ ও মহাপরিচালক দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
প্রসঙ্গত, ঢাকা থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্ম পার হওয়ার পর হঠাৎ করে দুর্ঘটনায় পড়ে। ইঞ্জিন বাদে সাতটি বগি লাইনচ্যুত হয়। ইঞ্জিনটি হঠাৎ ওপরের দিকে উঠে লাইন থেকে ছিটকে পড়ে। সঙ্গে সঙ্গে ইঞ্জিনসহ এসি বগিতে আগুন ধরে। এরপর আরও তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে নামতে গিয়ে ২৫ জন যাত্রী আহত হন। উত্তরাঞ্চলসহ খুলনা ও রাজশাহীর সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ প্রায় সাত ঘণ্টা বন্ধ থাকায় সিডিউল বিপর্যয় ঘটে।

আরও পড়ুন: সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনায় রেলের পৃথক তদন্ত কমিটি

                উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ৩ কমিটি

               উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের পাওয়ার কারে আগুন, বগি লাইনচ্যুত

 

/ওআর/

লাইভ

টপ