নসিমন করিমন আলমসাধু চালকদের মহাসমাবেশ, ৮ ডিসেম্বর ডিসি অফিসের সামনে অবস্থান

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ২২:১৩, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫১, নভেম্বর ১৭, ২০১৯

যশোরে নসিমন করিমন আলম সাধু ঐক্য পরিষদের মহাসমাবেশে বক্তারা

যশোরে নসিমন করিমন আলমসাধু ঐক্য পরিষদের সমাবেশে বক্তারা তাদের দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। রবিবার (১৭ নভেম্বর) দুপুরে যশোর টাউন হল ময়দানে এই ঐক্য পরিষদের মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় আগামী ২৪ নভেম্বর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত জানানো হয়। এ দাবি মানা না হলে ৮ ডিসেম্বর পরিবার পরিজন নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

মহাসমাবেশে নেতৃবৃন্দ বলেন, আমাদের প্রাণের দাবি ৬ দফা মানা না হলে পরিবার-পরিজন নিয়ে পথে বসতে হবে। দীর্ঘদিন ধরে আমরা রাষ্ট্রের কাছে এই দাবি উপস্থাপন করে আসছি। কিন্তু তা মেনে নেওয়া হচ্ছে না।

নেতৃবৃন্দ বলেন, আমরা প্রশাসনকে বলেছি, দেশে স্বল্পব্যয়ে নির্মিত এবং গরিব মানুষের উপার্জনের হাতিয়ার নসিমন, করিমন, আলমসাধু ও যন্ত্রচালিত ত্রি-চক্রযানের আইনি বৈধতা ও লাইসেন্স দিতে হবে। শহর ও গ্রামে মালামাল পরিবহনে রুট নির্ধারণ, মহাসড়কের পাশে বাইলেন নির্মাণ করে দিলে কোনও সমস্যা হবে না।

নসিমন করিমন আলম সাধু ঐক্য পরিষদের মহা সমাবেশে চালকরা

নেতৃবৃন্দ বলেন, আমাদের রুটি-রুজির এই বাহন চলাকালে নানা প্রকার হয়রানি করা হয়। জব্দ করে নেওয়া হয়েছে অনেক গাড়ি। আমরা অবিলম্বে এসব হয়রানি বন্ধ ও জব্দকৃত গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করছি। বক্তারা পৌর এলাকার ভেতরে নির্দিষ্ট স্থান থেকে মালামাল নিয়ে যাওয়ার সুযোগ দেওয়ারও অনুরোধ করেন।

ঐক্য পরিষদের সভাপতি মো. হাফিজুর রহমান বাবলা সভাপতিত্বে মহাসমাবেশ বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বুলবুল হোসেন, আজগার আলী, হালিম হোসেন, আবু খায়ের, শাহিন হোসেন, আকরাম আলী, বাবর আলী, কুদ্দুস হোসেন, হামিদ হোসেন, জিয়াউর আলী, সাহেব আলী, কবির হোসেন, আব্দুল আলীম, ওলিয়ার রহমান, আলা উদ্দিন, জিন্নাত আলী, হাফিজুর রহমান মান্দার প্রমুখ।

সমাবেশে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির নেতা কমরেড জাকির হোসেন হবি, জেলা সভাপতি কমরেড নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু, কমরেড গাজী আব্দুল হামিদ প্রমুখ।

 

/টিএন/

লাইভ

টপ