অনুপ্রবেশ থামছেই না মহেশপুর সীমান্তে

Send
ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪৬, ডিসেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৯, ডিসেম্বর ০৯, ২০১৯

সীমান্ত (ফাইল ছবি)ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অনুপ্রবেশ যেন থামছেই না। অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় নারী-পুরুষ-শিশু ধরা পড়েই যাচ্ছে। সোমবার সকালে উপজেলার ঘুঘরি এলাকা থেকে নারী, পুরুষ, শিশুসহ ১৩ জনকে আটক করেছে বিজিবি।

মহেশপুর ৫৮ বিজিবি’র অতিরিক্ত পরিচালক (উপ অধিনায়ক) কামরুল হাসান জানান, সোমবার (৯ ডিসেম্বর) সকালে বিজিবি’র একটি দল সীমান্তে টহল দিচ্ছিলো। সে সময় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় চার জন পুরুষ, দুই জন নারী, পাঁচ জন অপ্রাপ্ত বয়স্ক, এক জন ভারতীয় নাগরিক পুরুষ ও সীমান্ত পারপারে সহায়তাকারী হিসেবে এক জন সিএনজি চালকসহ মোট ১৩ জনকে আটক করা হয়।

তিনি আটককৃতদের বরাত দিয়ে আরও বলেন, ‘অবৈধভাবে প্রবেশকারীরা জানিয়েছে তারা বাংলাদেশি নাগরিক, তারা বিভিন্ন সময়ে কাজের জন্য ভারতে গিয়েছিল। তাদের বিরুদ্ধে ১৯৭৩ সালের পাসপোর্ট অধ্যাদেশ আইনের ১১ (১) (গ) মামলা দিয়ে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।’

মাত্র একদিন আগেই মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ১২ জনকে আটক করে বিজিবি। এই সীমান্ত দিয়ে নভেম্বরে ২৫৪ জন নারী, পুরুষ ও শিশুকে আটক করা হয়েছে।

আরও পড়ুন- মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অনুপ্রবেশ বেড়েছে যে কারণে

/এফএস/

লাইভ

টপ