ভোলা-ঢাকা রুটে ‘গ্রিন লাইন’ ওয়াটার বাস চালু

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২৩, ডিসেম্বর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৬, ডিসেম্বর ১০, ২০১৯

ভোলা-ঢাকা রুটে যাত্রা শুরু করেছে ‘গ্রিন লাইন’ ওয়াটার বাস। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকার সদরঘাটে উদ্বোধন শেষে গ্রিন লাইন ভলভো ওয়াটার বাসটি ভোলার উদ্দেশে রওনা দেয়। দুপুর ১২টার দিকে ভোলার ইলিশা ঘাটে পৌঁছে ওয়াটার বাসটি। এর মধ্য দিয়ে ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রূপ নিলো।

এ সময় গ্রিন লাইন পরিবহনের মালিক মো. আলাউদ্দিন বলেন, ‘আমাদের কাজ হচ্ছে মানুষকে সেবা দেওয়া। ভোলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল ভোলা-ঢাকা রুটে গ্রিন লাইন সার্ভিস চালু। সেই দাবির পরিপ্রেক্ষিতে আমরা বিআইডব্লিউটিএ’র অনুমোদন নিয়ে সার্ভিস চালু করেছি। মানুষ আমাদের স্বাগত জানিয়েছে। যত প্রতিবন্ধকতা আসুক না কেন, এই সার্ভিস চালু থাকবে।’

জানা যায়, ওয়াটার বাসটি ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ভোলার উদ্দেশে ছাড়বে। ফের দুপুর দেড়টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। প্রায় ছয় শতাধিক যাত্রী প্রতিদিন যাতায়াত করবে এই জলযান।

কর্তৃপক্ষ ওপরতলার (বিজনেস ক্লাস) ভাড়া সিটপ্রতি এক হাজার ও এবং নিচতলার (ইকোনিম ক্লাস) ভাড়া সিটপ্রতি সাতশ’ টাকা নির্ধারণ করেছে। এই প্যাকেজর মধ্যে যাত্রীদের জন্য নাশতার ব্যবস্থা রয়েছে।

যাত্রীরা বলছেন, ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রূপ নিলো। আগে ঢাকা যেতে অনেক সময় লাগতো। গ্রিন লাইন সার্ভিস চালু হওয়ায় এখন দ্রুত যাতায়াত করা যাবে।

তবে যাত্রীদের দাবি, ওয়াটার বাসটি প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশে এবং ঢাকা থেকে বিকাল ৪টায় ভোলার উদ্দেশে ছাড়ার ব্যবস্থা নিলে ভালো হতো।

/এএইচ/এমওএফ/

লাইভ

টপ