চারদিন পর পাটকল শ্রমিকদের কাজে যোগদান

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৫০, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫২, ডিসেম্বর ১৪, ২০১৯

খুলনা পাটকল শ্রমিকরা কাজ শুরু করেছেন

আমরণ অনশন কর্মসূচি স্থগিত করে চারদিন পর শনিবার সকালে পাটকল শ্রমিকরা কাজে যোগদান করেছেন। বেলা ২টার দিকে সর্বশেষ ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকরা যোগদান করেন।

পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হাসোন বলেন, ‘রাতে অনশন স্থগিতের পর শনিবার সকাল থেকে শ্রমিকরা কাজে যোগ দিতে শুরু করেছেন। দুপুর ২টায় ক্রিসেন্ট মিলের শ্রমিকরা কাজে যোগ দেবেন।’

প্লাটিনাম জুট মিলের সাবেক সভাপতি খলিলুর রহমান বলেন, ‘আমার মিলের শ্রমিকরা সকালে যোগদান করেছেন এবং উৎপাদন শুরু করেছেন।’

ক্রিসেট জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক সহোরাব হোসেন জানান, তার মিলের শ্রমিকরা বেলা ২টা থেকে কাজে যোগদান করেন।

প্লাটিনাম জুট মিলের প্রকল্প প্রধান মো. গোলাম রব্বানি জানান, তার মিলে সকাল ৬টা থেকেই শ্রমিকরা কাজে যোগদান করেছেন। এখন মিল এলাকা স্বাভাবিক রয়েছে। 

উল্লেখ্য, গত ১৭ নভম্বর ১১ দফা দাবিতে ৬ দিনের কর্মসূচির ডাক দিয়েছে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ। গত ২৫ নভেম্বর থেকে কর্মসূচি শুরু হয়। আর ১০ ডিসেম্বর শুরু হয় আমরণ অনশন। অনশনের চতুর্থ দিন শুক্রবার মিল এলাকায় ছিল উত্তাপ আর তীব্র উত্তজনা। অনশনে অসুস্থ হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত শ্রমিক আব্দুস সাত্তারের জানাজা শুক্রবার সকাল ১০টায় প্লাটিনাম জুট মিল গেটে বিআইডিসি সড়কে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পটুয়াখালী জেলার কলাপাড়ায় নিয়ে তাকে দাফন করা হয়। আমরন অনশনের চারদিন পর ২  শতাধিক  শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার রাতে শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নেতারা শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন এবং গভীর রাতে অনশন ৩ দিনের জন্য স্থগিত ঘোষণা করেন।

 

/জেবি/

লাইভ

টপ