বাড়ছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৫

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৫১, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৫, ডিসেম্বর ১৫, ২০১৯

কুড়িগ্রাম

বাড়ছে শীতের প্রকোপ। কুড়িগ্রামে সকাল বেলা সূর্যের দেখা মিললেও দুপুরের পর থেকে তাপমাত্রা হ্রাস পেতে শুরু করছে। ফলে চরাঞ্চলসহ পুরো জেলায় শীতের তীব্রতা অনুভূত হচ্ছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের তথ্য অনুযায়ী, রবিবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে যা গত কয়েকদিনের মধ্যে সর্বনিম্ন।

এদিকে জেলার চরাঞ্চলে খোঁজ নিয়ে জানা গেছে, শীতের কারণে আগুন জ্বালিয়ে ঠান্ডা তাড়ানোর চেষ্টা করছেন স্থানীয়রা। দিনের বেলা ঠান্ডা কিছুটা কম থাকলেও রাত ও সকাল বেলা শীতের তীব্রতা বেশি অনুভুত হচ্ছে।

সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের বুকে জেগে ওঠা রলাকাটর চরের মুনির জানান, চরাঞ্চলের শীতের তীব্রতা বাড়ছে। বিশেষ করে রাতে ও সকালে তীব্র শীত অনুভূত হচ্ছে।

চর রসূলপুরের স্কুল শিক্ষক জাহানুর রহমান জানান, দিনের বেলা কাজের ব্যস্ততায় তেমন অনুভূত না হলেও রাত ও সকালে শীতের তীব্রতা মানুষকে নাড়া দিচ্ছে। এসময় অনেকে খড়কুটোয় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

শীত বাড়ার সঙ্গে সঙ্গে কাপড়ের দোকানগুলোতে মানুষের ভিড় বাড়ছে। প্রতিদিন শত শত মানুষ শীতের পোশাক কিনছেন।

আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, চলমান শীত মৌসুমে রবিবার (১৫ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিল। আগামীতে তাপমাত্রা আরও হ্রাস পেয়ে ডিসেম্বরের শেষ সপ্তাহে শৈত্যপ্রবাহ হতে পারে।

 

 

/এএইচ/

লাইভ

টপ