মানুষের পদভারে মুখরিত মধুমেলা

Send
তৌহিদ জামান, যশোর
প্রকাশিত : ২২:৫০, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫২, জানুয়ারি ২৪, ২০২০



মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত মধুমেলা প্রাঙ্গণ মানুষের পদভারে মুখরিত হয়ে উঠেছে।  এসএসসি পরীক্ষার জন্য জন্মবার্ষিকীর আগেই আয়োজন করা হয় এই মেলার। ২২ জানুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধনের কথা থাকলেও স্থানীয় সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুর কারণে তা হয়নি। সেকারণে একদিন পর ২৩ জানুয়ারি থেকেই মেলায় লোকসমাগম হতে শুরু করে।

শুক্রবার (২৪ জানুয়ারি) ছুটির দিন দুপুরের আগ থেকেই বিভিন্ন এলাকা থেকে মানুষজন সাগরদাঁড়ীতে আসতে শুরু করে। মুখরিত হয়ে ওঠে গোটা মেলা প্রাঙ্গণ। স্টলে স্টলে ঘুরতে দেখা গেছে নারী-পুরুষ-শিশুদেরকে।

মধুমঞ্চের পাশে স্থাপন করা নাগরদোলা, নৌকা দোলা, টয়ট্রেনে শিশুদের পাশাপাশি তাদের স্বজনদেরও চড়তে দেখা গেছে।

মধুমেলার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুল ইসলাম খোকন বলেন, ‘সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মৃত্যুতে মেলার নির্ধারিত উদ্বোধন অনুষ্ঠান করা হয়নি। মধুমেলা সুষ্ঠুভাবে পরিচালনা হচ্ছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

স্টলে এবার বেশি টাকা দিতে হচ্ছে ব্যবসায়ীদের এমন অভিযোগের বিষয়ে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত জাহান বলেন, ‘তাদের দাবি মোটেও ঠিক নয়।’

প্রসঙ্গত, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকীতে কবির জন্মভূমি সাগরদাঁড়িতে শুরু হয়েছে মধুমেলা।  জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।

 

/এনআই/

লাইভ

টপ