শীতলক্ষ্যায় পানির স্বচ্ছতা ফেরাতে বৈঠক

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১০:৫৪, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩২, ফেব্রুয়ারি ১৮, ২০২০

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যার দুই তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদীর পানির স্বচ্ছতা ফিরিয়ে আনতে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমান।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে ঢাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বলে নিশ্চিত করেছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন, ‘শীতলক্ষ্যা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে নদীর তীরের সরকারি বেসরকারি সব স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়ন করবে নৌপরিবহন মন্ত্রণালয়। নদীর তীরের সৌন্দর্য বর্ধন ও স্থাপনা উচ্ছেদে সিটি করপোরেশনের সহযোগিতা চেয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ।’  

বৈঠকে উপস্থিত নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান জানান, নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর উপস্থিতিতেই আলোচনা হয়েছে। শীতলক্ষ্যা নদীর পানি বিশুদ্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ নদীর দুই পাড় অবৈধ দখলমুক্ত করে উন্নয়ন করা হবে। আলোচনা শুরু হয়েছে, এগুলো যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে নদীর নাব্য ফিরিয়ে আনা হবে। উন্নয়নের ক্ষেত্রে সিটি করপোরেশন বা সংসদীয় এলাকা বলে পৃথক কোনও কথা থাকবে না।

/এএইচ/

লাইভ

টপ