মুজিববর্ষে নতুন নতুন শিল্প-কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ১৮:২১, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৬, ফেব্রুয়ারি ২০, ২০২০

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যে ১০০টি অর্থনীতি অঞ্চল ঘোষণা দিয়েছিলেন তার কাজ চলছে। শিল্পখাতে আমরা অচিরেই স্বয়ং সম্পন্ন হবো। মুজিববর্ষে নতুন নতুন শিল্প-কারখানা স্থাপন করা হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ সারকারখানা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘চাহিদা অনুযায়ী আমরা আমাদের উৎপাদিত পণ্য নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রফতানি করতে পারবো। বন্ধ থাকা শিল্পকারখানা চালুর মাধ্যমে শ্রমিক কর্মচারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির ব্যবস্থা করছি।’

এক প্রশ্নের প্রতিমন্ত্রী বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয় আশুগঞ্জ ইউরিয়া সারকারখানা এখন আর হচ্ছে না। নরসিংদীর পলাশে বছরে ১০ লাখ মেট্রিক টন ইউরিয়া সার উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে নতুন একটি কারখানা হচ্ছে। যার কারণে নতুন আর কোনও সারকারখানা করার পরিকল্পনা এই মুহূর্তে সরকারের নেই।’ উত্তরবঙ্গে নতুন সারকারখানা নির্মাণের কথা জানান শিল্প প্রতিমন্ত্রী।

এ সময় মন্ত্রীর সফরসঙ্গী বিসিআইসির চেয়ারম্যান, হাইয়ুল কাইয়ূম সাংবাদিকদের বলেন, ‘সব প্রতিকূলতা কাটিয়ে উঠে আগামী দুই বছরের মধ্যে আশুগঞ্জ সারকারখানা লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে।’
এ সময় প্রতিমন্ত্রীর একান্ত সচিব শাহ মুমিন, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার, আশুগঞ্জ সারকারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) এটিএম বাকিসহ কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এআর/

লাইভ

টপ
X