চীন থেকে এলো খালি কন্টেইনার!

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ০৫:৩৯, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৪২, ফেব্রুয়ারি ২৯, ২০২০

মোংলা বন্দরে চীন থেকে আসা ‘পলেস্টার ফেব্রিক্স’-এর কন্টেইনার খালি পাওয়া গেছে। আমদানিকারক ঢাকার গাজীপুর এলাকার মেসার্স জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড এমন অভিযোগ করেছে। এ ঘটনায় মোংলা থানায় জিডি করা হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।
ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জিডি করা হয়েছে। এতে বলা হয়েছে, মোংলা বন্দরে তাদের দুইটি কন্টেইনারে মালামাল এসেছে। সিল করা এসব কন্টেইনারের একটি খোলার পর তাতে কোনও মালামাল পাওয়া যায়নি। বিষয়টি থানায় নথিভুক্ত করা হয়েছে।

আমদানিকারক মেসার্স জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড এর সিনিয়র কমার্শিয়াল ম্যানেজার শাহিন রেজা মিজান জানান, ওই চালানে চীন থেকে আমদানিকৃত ৫৬ হাজার ৫৬০ কেজি পলিস্টার ফেব্রিক্স থাকার কথা। এটি দিয়ে গার্মেন্টস পণ্য তৈরি হয়। কিন্তু একটি কন্টেইনার খোলার পর কোনও মালামাল পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষকে লিখিত দেওয়া হয়েছে। অপর কন্টেইনারটি সিল করা অবস্থাতেই রয়েছে।

আমদানিকারক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, চীন থেকে আমদানিকৃত মালামাল খালাসের জন্য বন্দরে থাকা দুই কন্টেইনার হচ্ছে এমএসকেইউ-৯০৬৮০৯৬-৪০ এবং এমএসকেইউ-৬০৪৭১৭০-৪০। এগুলোর কায়িক পরীক্ষণের জন্য গত ১৩ ফেব্রুয়ারি কাস্টমস বরাবর আবেদন করা হয়। এরপর ১৬ ফেব্রুয়ারি কাস্টমস ও বন্দর কর্মকর্তাদের উপস্থিতিতে এমএসকেইউ-৬০৪৭১৭০-৪০ কন্টেইনারটির সিলগালা খুলে দেখা হয়। কিন্তু কন্টেইনারটি পুরোপুরি খালি পাওয়া যায়। এ সময় উপস্থিত সবাই বিষয়টি দেখে হতবাক হন। ফলে অপর কন্টেইনারটি খোলা হয়নি। কিন্তু পণ্য চালানের ওজন নিশ্চিত হওয়ার জন্য কন্টেইনারটি পরিমাপ করা হয়। তাতে নিট ওজন ‘শূন্য’ পাওয়া যায়।

/এমপি/

লাইভ

টপ
X