লালমনিরহাটে ব্যক্তি উদ্যোগে দুস্থদের পাশে রাজনৈতিককর্মীরা

Send
লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত : ২২:৩০, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৪, মার্চ ২৯, ২০২০

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন মামুন করোনাভাইরাস সংকটেও অনাহারীদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। রবিবার (২৯ মার্চ) দিনব্যাপী বাড়ি বাড়ি গিয়ে শতাধিক দুস্থ পরিবারকে নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেন।

প্রতিটি প্যাকেটে চার কেজি চাল, দেড় কেজি আলু, হাত ধোয়ার একটি সাবান, এক হালি ডিম ছিল। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে এই ১০০ পরিবারকে সহযোগিতা করেন তারা দুইজন।

এ প্রসঙ্গে সাবেক সভাপতি শহিদুল ইসলাম বলেন, 'বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাব বাংলাদেশেও পড়েছে। এ সময় মহামারী ঠেকাতে সরকার সবকিছুই বন্ধ ঘোষণা করে লোকজনকে ঘরের বাইরে না যেতে অনুরোধ করেছে। কিন্তু এতে কিছু মানুষ কঠিন বাস্তবতার মুখোমুখী হয়ে পড়েছে। যেসব মানুষ দিনে আনে দিনে খায়, এসব পরিবারে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ বিষয়টি মাথায় রেখেই আমি ও  মোশাররফ হোসেন মামুন একটি পরিকল্পনা করে বাড়ি বাড়ি প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেই।

এদিকে লালমনিরহাট জেলা আওয়ামী যুবলীগের কোষাধ্যক্ষ ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম স্বপন ব্যক্তি উদ্যোগে লালমনিরহাট পৌরসভার বিভিন্ন সড়ক, ড্রেন ও পরিত্যক্ত এলাকায় ব্লিচিং মিশ্রিত পানি দিয়েছেন। এছাড়াও তিনি অসহায় মানুষকে চাল, ডাল, তেল, আলু ও সাবান বিতরণ কর্মসূচি অব্যাহত রেখেছেন।

অপরদিকে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধ) আসনের সাংসদ সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেনও ব্যক্তি উদ্যোগে চাল, আলু, ডাল ও সাবান বিতরণ করছেন।

                           

/এফএএন/

লাইভ

টপ