হাট-বাজারে মানুষের ভিড়

Send
সেলিম রেজা, বেনাপোল
প্রকাশিত : ০৪:৩৩, এপ্রিল ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:৩৮, এপ্রিল ০২, ২০২০

যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল পৌরসভার বাসিন্দারা বাড়িতে অবস্থান না করে হাট-বাজারে ভিড় করছেন। সামাজিক দূরত্ব না মেনে অবাধে চলাচল করছেন। উপজেলা প্রশাসন থেকে বারবার ঘরে থাকার নির্দেশনা জারি করা হলেও কোনও বিধি-নিষেধ মানছেন না স্থানীয়রা।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে সরকার। ঘোষণা করা হয়েছে সরকারি সাধারণ ছুটিও। বলা হয়েছে, ছুটির দিনগুলোতে অপ্রয়োজনে বাইরে বের না হওয়া ও জনসমাগম এড়িয়ে চলার জন্যে। ছুটির ৭ দিন পার না হতেই দেখা গেল সরকারি নির্দেশ অমান্য করে হাট-বজারে হাজারো মানুষের ভিড়।
কারণ হিসেবে তারা বলছেন, গত কয়েক দিন বাসায় থেকে থেকে বিরক্তি লেগে গেছে, তাই তারা বাজারে এসেছেন। তবে তারা এটাও মানছেন, এই পরিস্থিতিতে বের হওয়া ঠিক হয়নি। বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরীজীবী ইমানুর রহমান বলেন, গত কয়েকদিন ঘরে থেকে বিরক্ত হয়ে গিয়েছিলাম তাই বিরক্তি কাটাতে বন্ধুদের সঙ্গে দেখা করতে বাজারে এসেছি।
সাধারণ ছুটির প্রথম দুইদিন বেনাপোল বাজারে ভ্যান, রিকশা, ইজিবাইক কম চলাচল করলেও দিন যত গড়াচ্ছে রাস্তায় সব ধরনের যানবাহনের সংখ্যা তত বাড়ছে। আর বাজারে আসছে হাজার হাজার মানুষ। মহল্লার মোড়ে মোড়ে সাধারণ মানুষের জটলা। তাদের আলোচনার খোরাক করোনাভাইরাস।
শার্শা উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার মণ্ডল বলেন, গত কয়েকদিন মানুষ ঘরের মধ্যে থাকলেও আজ রাস্তায় এবং বাজারে লোক সমাগম বেশি। তবে তাদের অধিকাংশই বাজার করতে বাড়ি থেকে বের হয়। কেনাকাটা করে তারা আবার চলে যায়।

/এমআর/

লাইভ

টপ