নারায়ণগঞ্জ সিটি এলাকা লকডাউন চেয়ে প্রধানমন্ত্রীকে মেয়র আইভীর চিঠি

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৫, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৩, এপ্রিল ০৫, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মেয়র সেলিনা হায়াৎ আইভীশিল্প ও বাণিজ্য নগরী নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ আকার রূপ নিতে পারে। এমন আশঙ্কায় লকডাউন বা কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। রবিবার (৫ এপ্রিল) বিকালে এই সংস্থার প্রধান নির্বাহী আবুল আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন উল্লেখ করেছে, সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও দিনে দিনে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণের ঘটনায় কয়েকটি এলাকা প্রশাসনের সহযোগিতায় লকডাউন করা হয়েছে।

বিজ্ঞপ্তির মাধ্যমে সংস্থাটি জানিয়েছে, বাণিজ্য নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।আদমজী ইপিজেড, তৈরি পোশাক কারখানা, হোসিয়ারিসহ ভারী শিল্প প্রতিষ্ঠান এবং চাল, ডাল, আটা, ময়দা, লবণসহ নিত্যপণ্যের পাইকারি বাজার রয়েছে শহরে। এসব কারণে নারায়ণগঞ্জ একটি শ্রমিক অধ্যুষিত এলাকা।
ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি অত্যধিক। মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণ ও সার্বিক বিবেচনা করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী জরুরি ভিত্তিতে সিটি এলাকায় লকডাউন বা কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীর কাছে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। তার আশঙ্কা, অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।
এদিকে রবিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে, মেয়র আইভী কারোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মারা গেছেন। অনেকে ফেসবুক স্ট্যাটাসে তার দেশ ছেড়ে চলে যাওয়ার উড়ো খবর দেন। তবে আইভীর দাবি, কে বা কারা এই গুজব ছড়িয়েছে তা তিনি নিজেও জানেন না।

/জেএইচ/এমএমজে/

লাইভ

টপ