সম্মানির টাকা ত্রাণের জন্য সরকারকে দিলেন পূজারি

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১০, মে ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১৮, মে ২১, ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশাণের পূজারি আশীষ মহারাজ সরকারি কোষাগারে নিজের সম্মানির টাকা জমা দিয়েছেন। বুধবার (২০ মে) দুপুরে তিনি আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনার হাতে নিজের চার মাসের সম্মানির ১০ হাজার টাকা তুলে দেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য তিনি এই টাকা জমিয়েছিলেন।

আশীষ মহারাজ জানান, সেবাশ্রম কমিটি প্রতিমাসে তাকে আড়াই হাজার টাকা করে সম্মানি দেয়। গত ডিসেম্বর থেকে এর পুরোটাই তিনি জমাতে শুরু করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের জন্য। কিন্তু করোনা পরিস্থিতিতে জন্মশতবার্ষিকী উদযাপন সম্ভব হচ্ছে না বিধায় তিনি সিদ্ধান্ত বদল করে মানবিক কাজে লাগানোর চিন্তা করেন। ইউএনওকে বিষয়টি অবগত করে টাকা দেওয়ার জন্য তার কার্যালয়ে যান।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা বলেন, ‘লকডাউন পরিস্থিতিতে আটকে পড়ায় ভারতের এক পরিবারের তিন জন অবস্থান করছেন ওই আশ্রমে। তাদের খাওয়া-দাওয়া বিষয়ে সরকারিভাবে সাহায্যের কথা বললেও পূজারি আশীষ সেটা নেননি। যতদূর জানি পূজারিদেরই চলতে কষ্ট হচ্ছে, এই পরিস্থিতিতে এমন উদ্যোগ আশা জাগানিয়া। ওই টাকা পূজারির সঙ্গে পরামর্শ করেই মানবিকখাতে ব্যয় করা হবে।’ 

/এনএস/

লাইভ

টপ