করোনা রোগী ও মৃতদের পরিবহনে অ্যাম্বুলেন্স সেবা চালু

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫১, জুন ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৩, জুন ০৩, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের হাসপাতালে আনা-নেওয়া ও মৃত ব্যক্তিদের বিনা খরচে পরিবহন করতে অ্যামুলেন্স সেবা চালু করেছে নারায়ণগঞ্জের মডেল ডি ক্যাপিটাল গ্রুপ। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুজ্জামান এর পক্ষ থেকে বুধবার (৩ জুন) দুপুরে নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে থেকে এই সেবার উদ্বোধন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুল হক রিপন।

মডেল গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা অরূপ কুমার সাহা জানান, অ্যামুলেন্স স্বল্পতার কারণে নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তদের বহনে মানুষকে নানাভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুজ্জামান বিনা খরচে এই এ্যাম্বুলেন্স সেবা চালু করেছেন।

তিনি আরও জানান, নির্ধারিত হটলাইনে ফোন করলে তাৎক্ষনিক এই অ্যামুলেন্স নিদিষ্ট স্থানে পৌঁছে যাবে এবং করোনা রোগী বা লাশ বহন করবে। জরুরি সেবায় নিয়োজিত এই অ্যাম্বুলেন্সটি যাতে কেউ অপব্যবহার করতে না পারে, সেজন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এটি পরিচালিত হবে। কাউন্সিলর ছাড়া অন্য কারও ফোনে এই সেবা প্রদান করা হবে না। প্রায় ৩০ লাখ টাকা মূল্যের শীতাতপ নিয়ন্ত্রিত এই এ্যাম্বুলেন্সে অক্সিজেনসহ বিছানার ব্যবস্থা রয়েছে।

 

 

/এএইচ/

লাইভ

টপ