সুন্দরবনের বিষ দস্যুদের বিরুদ্ধে বিশেষ অভিযান

Send
মোংলা প্রতিনিধি
প্রকাশিত : ২২:৩৬, জুলাই ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৭, জুলাই ০৩, ২০২০

 সুন্দরবন কেন্দ্রিক অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশেষ অভিযান শুরু করেছে। শুক্রবার (৩ জুন) সকালে মোংলার বনবিভাগের ফুয়েল জেটি থেকে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্বে রয়েছেন বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, সুন্দরবনকে আমরা স্থানীয়দের ও দেশবাসীর কল্যাণে নিরাপদ রাখতে কাজ করছি। এই বনকে কেন্দ্র করে অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাক, তবে অপরাধ যেন কমে আসে সে জন্য কাজ চলছে। এর জন্য শুধু সুন্দরবনে বিষ প্রয়োগকারীদের বিরুদ্ধে নয়, যারা দস্যুতা করে, বাঘ-হরিণ শিকার করে তাদের প্রতি আমাদের কঠিন নিষ্ঠুরতা থাকবে। তাদের সবার প্রতি আমাদের একটাই কথা, তারা যেন ভালোর পথে ফিরে আসে, নয়তো তাদের ফল ভোগ করতে হবে।

তিনি আরও বলেন, সব ধরণের অপরাধ দমনে সাগর-সুন্দরবনে অভিযানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতােএখন নেই। তবে বর্তমান সক্ষমতা নিয়েই আমরা শুরু করেছি। প্রয়োজনে আধুনিক ও দ্রুতগামী নৌ যান ভাড়া করা হবে। অভিযানের প্রয়োজনীয় জলযান সংগ্রহ ও অবকাঠামো নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

অভিযানে মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী, ওসি (তদন্ত) তুহিন মন্ডলসহ থানার অন্যান্য অফিসার ও পুলিশ সদস্যরা অংশ নিচ্ছেন।

 

/টিটি/

লাইভ

টপ