যৌতুক চাওয়ায় নার্স রমজানের বিরুদ্ধে স্ত্রীর মামলা

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০১:২১, জুলাই ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:২৬, জুলাই ১৫, ২০২০

নার্স রমজান আলী 

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রমজান আলীর বিরুদ্ধে যৌতুক দাবি করায় আদালতে মামলা করেছেন তার স্ত্রী তানজিয়া আক্তার। সোমবার দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার বাদী তানজিয়া আক্তার (৩০) মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার রাজার কলতা গ্রামের তাজুদ্দিন আহমেদের মেয়ে। অভিযুক্ত রমজান আলী (৩৪) একই গ্রামের লাল চানের ছেলে।

মামলা ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে বিয়ে হয় তাদের। সংসারে ফারদিন (৯) ও ফারহান (৩) নামের দুটি পুত্র সন্তান রয়েছে এ দম্পতির। বিয়ের পরেও অনেক সময় পর্যন্ত রজমান বেকার ছিল। ২০১৬ সালের ১৫ ডিসেম্বর রমজান সিনিয়র স্টাফ নার্স হিসেবে মানিকগঞ্জ সদর হাসপাতালে যোগদান করে। চাকরি পাওয়ার পর থেকেই রমজান তার স্ত্রী তানজিয়ার সঙ্গে খারাপ আচরণ করতে থাকে। সম্প্রতি রমজান বিয়ের পণ হিসেবে তানজিয়ার পরিবারের কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করে। তানজিয়া যৌতুক এনে দিতে অস্বীকার করলে তার ওপর রমজান নির্যাতন করে। নির্যাতন সহ্য করতে না পেরে তানজিয়া বাবার বাড়িতে চলে যায়।

মামলার অভিযোগপত্রে আরও উল্লেখ করা হয়েছে, রমজান বেশ কিছু দিন ধরে অবৈধ প্রেমের সম্পর্কে জড়িয়ে পরিবারের ভরণ পোষণ দিচ্ছে না এবং স্ত্রী ও সন্তানদের সঙ্গে খারাপ আচরণ করছে। স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা করেও প্রতিকার না পাওয়ায় বাদী আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।

এব্যাপারে অভিযুক্ত রমজান আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

 

/টিএন/

লাইভ

টপ