মেজর সিনহা হত্যাকাণ্ড: সেনা ও পুলিশ প্রধান কক্সবাজারে

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৫:০৬, আগস্ট ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৮, আগস্ট ০৫, ২০২০

কক্সবাজারে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদসেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ নিহতের ঘটনাস্থল পরিদর্শন করতে কক্সবাজারে অবস্থান করছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ। বুধবার (৫ আগস্ট) দুপুর দেড়টার দিকে কক্সবাজার সৈকতে অবস্থিত সেনাবাহিনীর রেস্ট হাউস জলতরঙ্গে পৌঁছান তারা।

সেনাবাহিনী, পুলিশ ও প্রশাসনের  ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন সেনা ও পুলিশ প্রধান। পরে বিকালের দিকে কক্সবাজারের টেকনাফের শামলাপুরে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে তাদের।

এর আগে বেলা ১২টার দিকে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ নয় জনকে আসামি করে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে মামলাটি দায়ের করেন তিনি। বিচারক মামলাটি আমলে নিয়ে টেকনাফ থানাকে এজাহার হিসাবে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে মামলাটি র‌্যাবকে তদন্ত করারও আদেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (৩১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জন ও নিরাপত্তা বিভাগ। একইভাবে তদন্তের স্বার্থে টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ১৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

/এমএএ/

লাইভ

টপ