চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৫ হাজার ছাড়ালো

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১২:১৭, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২১, আগস্ট ০৯, ২০২০

করোনাভাইরাসচট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪১৮টি নমুনা পরীক্ষা করে ৭৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৪ জনে। সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘শনিবার (৮ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, শনিবার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৬টি ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এদিন ৬টি ল্যাবে মোট ৪১৮টি নমুনা পরীক্ষা করা হয়।’

সিভিল সার্জন বলেন, ‘নতুন আক্রান্তদের মধ্যে ৬৫ জন নগরীর এবং বাকি ৮ জন বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং সুস্থ হয়েছেন ৬৯ জন।’

সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ৭ জন করোনা পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯ জন করোনা পজিটিভ শনাক্ত  হয়েছেন।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। অন্যদিকে, বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

/আইএ/

লাইভ

টপ