কৃষকের মুখে হাসি ফোটালেন এসিল্যান্ড

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৪৪, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৫, আগস্ট ১৫, ২০২০

নিজে উপস্থিত থেকে নালাটি পরিষ্কার করিয়ে দেন এসিল্যান্ডনোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর আমানুল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের জলবদ্ধতা নিরসন করে শত কৃষকের মুখে হাসি ফোটালেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।
কৃষক আলাউদ্দিন জানান, তিন দশক আগে স্থানীয় কৃষকদের চাষাবাদের সুবিধার কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনে মরহুম সার্জেন্ট মোজাম্মেল হক নিজের জমি ও নিজের অর্থায়নে বাঁশখালী খালের সঙ্গে ৮ ফুট প্রশস্ত নালা কেটে দেন। তাঁর মৃত্যুর এত বছর পর তারই ভাই নিজাম উদ্দিন নালাটি বন্ধ করে বাড়ির দরজা করার জন্য বালু উত্তোলন করে ভরাট করে ফেলে। এতে প্রায় ৫০০ একর ভূমির জলাবদ্ধতা দেখা দেয়। জলবদ্ধতা নিরসনের বিষয়টি সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমানকে অবহিত করলে তিনি সরেজমিন গিয়ে নালাটি পরিষ্কার করিয়ে দেন। এছাড়া একই খালের সঙ্গে যুক্ত তিনটি কালভার্টের মুখ দাঁড়িয়ে থেকে পরিষ্কার করিয়ে দেন। 








কৃষক আলাউদ্দিন আরও জানান, একজন জনবান্ধব সহকারী কমিশনার (ভূমি) হিসেবে মো. আরিফুর রহমান সুবর্ণচরবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান জানান, কৃষি আমাদের দেশের অর্থনীতির প্রাণ। তাই কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতে তাদের সার্বিক সহযোগিতা করা উচিত।


/আরআইজে/

লাইভ

টপ