নারায়ণগঞ্জের তিতাস গ্যাসের আট কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৫২, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:১৭, সেপ্টেম্বর ২২, ২০২০

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ 
নারায়ণগঞ্জে পশ্চিম তল্লা বায়তুস সালাম জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতারকৃত তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানি ফতুল্লার প্রকৌশলীসহ আট কর্মকর্তা-কর্মচারীর জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামান এর আদালত এ জামিন মঞ্জুর করেন।

মসজিদে বিস্ফোরণের ঘটনার মামলায় সিআইডি পুলিশ শনিবার তিতাসের আট কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম, উপ ব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বি, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মো. মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইউব আলী, হেলপার মো. হানিফ মিয়া ও কর্মচারী মো. ইসমাইল প্রধান।

এর আগে কর্তব্যে অবহেলার অভিযোগে এই আট কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

গ্রেফতারের পর সিআইডি পুলিশ তাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। দুই দিনের রিমান্ড শেষে আজ তাদের আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষের আইনজীবী আসামিদের জামিন আবেদন করে বলেন, জামিন দিলে আসামিরা দেশ ছেড়ে পালিয়ে যাবে না।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে কোর্ট পুলিশের সাব ইন্সপেক্টর রবিউল হোসেন জামিনের বিরোধিতা করে তাদের কারাগারে পাঠানোর আবেদন জানান।

পরে আদালত উভয়পক্ষের শুনানি শেষে তিতাসের ৪ কর্মকর্তাসহ ৮ জনকে ৫০০ টাকার বন্ড শর্তে জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, হতাহতের ঘটনায় অবহেলার জন্য দায়ী অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা মডেল থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় এ  মামলাটি দায়ের করেন। পরবর্তীতে মামলাটি তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়। এই মামলায় তিতাসের ওই আট কর্মকর্তা কর্মচারী ছাড়াও স্থানীয় বিদ্যুৎ মিস্ত্রি মোবারক মিয়াকে গ্রেফতার করে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে আগামীকাল তাকে আদালতে হাজির করার কথা রয়েছে। 

 

/টিএন/

লাইভ

টপ
X