নিয়োগ বাণিজ্য: ইবির ৩ শিক্ষককে দুদকে তলব

Send
ইবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৪২, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৪, সেপ্টেম্বর ২৪, ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়শিক্ষক নিয়োগে ঘুষ নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগের ভিত্তিতে সুষ্ঠু অনুসন্ধানে বক্তব্য গ্রহণের জন্য ২৭ সেপ্টেম্বর সকাল ১০টায় ওই তিন শিক্ষককে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে। দুদকের উপপরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা আব্দুল মাজেদ স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়।

নিয়োগ বাণিজ্যে অভিযুক্ত তিন শিক্ষক হলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক রুহুল আমীন ও ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম আব্দুর রহিম।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘এমন একটি চিঠি দফতরে এসেছে। যে সব শিক্ষককে হাজির হতে বলা হয়েছে ইতোমধ্যে আমরা তাদের বরাবর চিঠি পাঠিয়ে দিয়েছি।’

চিঠিতে উল্লেখ করা হয়, অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। অভিযোগের বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য আব্দুল মাজেদকে অনুসন্ধানী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে। এছাড়া অনুসন্ধানের জন্য নিয়োগ প্রার্থী আরিফ হাসানসহ নিয়োগের সঙ্গে সংশ্লিষ্টদের আলাদা চিঠিতে তলব করা হয়েছে।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বাণিজ্যে সাবেক প্রক্টর ড. মো. মাহবুবর রহমানসহ কয়েকজন জড়িত থাকার অভিযোগে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মহল থেকে অভিযোগ উত্থাপন ছাড়াও, শাখা ছাত্রলীগ এ ঘটনার পেছনের মূল হোতাদের খুঁজে বের করার দাবি জানান।

/টিটি/

লাইভ

টপ