সরকারি খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৯, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৯, সেপ্টেম্বর ৩০, ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সড়ক ও জনপথের খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াংকার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বড্ডা পাড়ায় ফয়সাল আহমেদ মৃধার বাড়ির সামনের জায়গায় এই অভিযান পরিচালিত করেন।

সহকারী কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, সরাইলে অনেকেই সরকারি খাল দখল করে ভরাট করে দোকানপাট ও বাড়িঘর নির্মাণ করেছেন। এতে করে দিনদিন পানি নিষ্কাশনের সমস্যা প্রকট হচ্ছে।

ফয়সাল আহমেদ মৃধা অভিযোগ করে জানান, বাড়ির মালিক তার স্ত্রী কানাডা প্রবাসী মেজর রোজিনা। তারা তাকে কোনও নোটিশ দেয়নি। হঠাৎ করে ভেকু লাগিয়ে দেয়াল ভাঙা শুরু করে। সুপারি কাঁঠালসহ বিভিন্ন ফলজ গাছ কাটা হয়। উচ্ছেদ অভিযান শেষে যাওয়ার সময় এসিল্যান্ড তাকে ১৫ দিনের মধ্যে সরকারি জায়গা থেকে সবকিছু সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়ে একটি পত্র দিয়ে গেছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা প্রিয়াংকা বলেন, 'সরকারি খাল দখল করে পানি নিস্কাশনের ব্যবস্থা বন্ধ করা আইনত দণ্ডনীয় অপরাধ। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে খাল দখলমুক্ত করতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।'

 

/এএইচ/

লাইভ

টপ