X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সম্প্রীতিতে শেখ হাসিনা বিশ্বে নজির স্থাপন করেছেন: রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি
১৯ অক্টোবর ২০২০, ২১:০১আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ২১:০৭

অনুদানের চেক তুলে দিচ্ছেন মন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, স্বাধীন দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি বিশ্বসেরা সংবিধান উপহার দিয়েছিলেন। সেই সংবিধানে সকল মানুষের সমতার কথা উল্লেখ করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে মিশে বিএনপি এবং পরবর্তীতে জামায়াত-বিএনপি সরকার ধর্মীয় সংখ্যালঘুদের নানাভাবে হেনস্তা করে। মুক্তিযুদ্ধের বিরোধী কুখ্যাত শাহ আজিজ, আব্দুল আলিম, সাকা চৌধুরী, মুজাহিদদের মন্ত্রী বানিয়ে শহীদের রক্তের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকা তাদের গাড়িতে তুলে দেয়। গোলাম আজমসহ রাজাকার আলবদরদের অভয়ারণ্য হয় বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছেন, ৭১’এর খুনিদের দাম্ভিকতা চুর্ণ করে বাংলাদেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে এনেছেন।

সোমবার (১৯ অক্টোবর) পিরোজপুর জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের আয়োজনে ও জেলা পূজা উদযাপন পরিষদের সহযোগিতায় মঠ মন্দিরের অনুদানের চেক এবং আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সদর উপজেলার সকল দুর্গা মন্দিরের সভাপতি ও সম্পাদকের মাঝে প্রধানমন্ত্রীর শারদ উপহার ও মন্ত্রীর ব্যক্তিগত তহবিলের অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, বিদ্রোহী কবি নজরুল হামদ, নাত ও শ্যামা সংগীত রচনা করেছেন। আজ পর্যন্ত কোনও কবি তাকে অতিক্রম করতে পারেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন । সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারীদের কঠোর হস্তে দমন করা হবে। আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধুর নির্দেশে এ দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। রাম ও রহিমের রক্তে এদেশের সবুজ প্রান্তর রঞ্জিত হয়েছিল। আজ যদি আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ তৈরি করতে না পারি তাহলে কেনও সেদিন ৩০ লক্ষ মানুষ প্রাণ দিয়েছিল?

শ ম রেজাউল করিম বলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থ ১ কোটি টাকা থেকে ১০০ কোটিতে উন্নিত করেছেন শেখ হাসিনার সরকার। মন্দিরভিত্তিক শিশু শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম চলছে সারা দেশব্যাপী। এই কার্যক্রমও শুরু করেছেন শেখ হাসিনা।  শেখ হাসিনা মনে করেন এদেশ সকলের, তাই তিনি সেইরূপ ব্যবস্থা নিয়ে থাকেন। দেশ ত্যাগের মানসিকতা পরিত্যাগের জন্য তিনি সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান। আসন্ন শারদীয় দুর্গোৎসব স্বাস্থ্যবিধি মেনে উদযাপন করার কথাও বলেন তিনি।

বক্তব্য শেষে মন্ত্রী জেলার বিভিন্ন মঠ মন্দির সংস্কারের জন্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৭ লাখ ৭৮ হাজার টাকার চেক মন্দির কমিটির হাতে তুলে দেন। এছাড়া দুর্গাপূজা উপলক্ষে পিরোজপুর সদর উপজেলার ৬৫টি পূজামণ্ডপে নিজ তহবিল থেকে অনুদান প্রদান করেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দাস লিঠু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল মণ্ডল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গৌতম চৌধুরী, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মনিকা মণ্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু।  

/আরআইজে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
প্রতিবন্ধী শিল্পীদের আয়োজনে মঞ্চস্থ হলো ‘সার্কাস সার্কাস’ নাটক
‘শো মাস্ট গো অন’
চিকিৎসা সুরক্ষা আইন জরুরি‘শো মাস্ট গো অন’
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
ছাদে আম পাড়তে গিয়ে নিচে পড়ে শিশুর মৃত্যু
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
বেয়ারস্টো-শশাঙ্কে হেসেখেলে ২৬২ রান করে জিতলো পাঞ্জাব
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!
হোটেল রুম থেকে এই ৫ জিনিস নিয়ে আসতে পারেন ব্যাগে ভরে!