বাংলা ভাইয়ের টর্চার সেলে নিহত দীপঙ্কর হত্যা মামলার সব আসামি খালাস

Send
রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৬, অক্টোবর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৮, অক্টোবর ২৮, ২০২০




রাজশাহী বাগমারায় তৎকালীন বাংলা ভাইয়ের টর্চার সেলে নিহত দীপঙ্কর সাহা হত্যা মামলায় ১৭ জনকে খালাস দিয়েছেন আদালত। বুধবার (২৮ অক্টোবর) দুপুরে বিভাগীয় স্পেশাল জজ ও বিশেষ দায়রা জজ আদালত-১ এর বিচারক ইসমত আরা এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম জানান, রাষ্ট্রপক্ষ সাক্ষীর দ্বারা আসামিদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় বিচারক সবাইকে বেকসুর খালাস দিয়েছেন।

তিনি আরও জানান, এ মামলায় মোট সাক্ষী দিয়েছেন ২০ জন। বাংলা ভাই প্রধান সিদ্দিকুর রহমানসহ এ মামলায় মোট আসামি ছিলেন ১৮ জন। আসামিদের মধ্যে ইতোমধ্যে জেএমবি প্রধান বাংলাভাইয়ের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় আসামি ছিল ১৭ জন। এছাড়া ১৬ বছর ধরে পরিচালিত মামলার আসামিদের আরও চার জনের মৃত্যু হয়। বাকি ১৩ আসামিদের মধ্যে ১২ জন আদালতে উপস্থিত ছিলেন। একজন আসামি পলাতক ছিলেন। পলাতক আসামিও খালাস পেয়েছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২৯ এপ্রিল ২০০৪ সালে তৎকালীন জেএমবি নেতা বাংলা ভাইয়ের নেতৃত্বে হামিরকুৎসা ক্যাম্পে নিয়ে বেধড়ক মারধর করে নির্মমভাবে হত্যা করা হয় দীপঙ্কর সাহাকে। এ ঘটনায় ওইদিন দীপঙ্করের বাবা দ্বিজেন্দ্রনাথ সাহা বাদী হয়ে বাগমারা থানায় হত্যা মামলা দায়ের করেন। এজাহারে দীপঙ্কর আত্রাইয়ের কাশিয়াবাড়ী ঘাটের ইজারাদার ছিলেন বলে উল্লেখ করা হয়।

 

/টিটি/

লাইভ

টপ