X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় কাদের খাঁনের বাসায় দ্বিতীয় দফা তল্লাশি

বগুড়া প্রতিনিধি
২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:৫৩আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৪০

কাদের খাঁনের বাড়ি জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ডা. কর্নেল (অব.) আবদুল কাদের খাঁনের বগুড়া শহরে রহমাননগরের বাসভবনে দ্বিতীয় দফা তল্লাশি করা হয়েছে। এ সময় তার বাসা থেকে একটি মাইক্রোবাস, দুটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন ও সিসিটিভির ডিভিআর জব্দ করা হয়।

গাইবান্ধা পুলিশের সিনিয়র এএসপি (সি-সার্কেল) রেজিনুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত ক্লিনিক কাম বাসভবনে ব্যাপক তল্লাশি চালানো হয়। এদিকে ওইদিন বিকাল ৫টায় তাকে গ্রেফতারের পর এক ঘণ্টা তল্লাশি করে পুলিশ কর্মকর্তারা কিছুই পাননি বলে জানিয়েছিলেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে বাসার আশপাশে সাদা পোশাকে কাউকে দেখা না গেলেও ৪-৫ জন পোশাকধারী পুলিশ ছিল। ওই পুলিশ কর্মকর্তা জানান, এমপি লিটন হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত ডা. কাদের, তার স্ত্রী ডা. এজেইউ নাসিম ও অন্যদের ব্যবহৃত এসব জিনিসপত্র পরীক্ষা-নীরিক্ষার জন্য জব্দ করা হয়েছে।

ডা. কাদেরের মালিকানাধীন গরীব শাহ্ ক্লিনিকের অপারেশন থিয়েটারের ইনচার্জ মোহাম্মদ ওয়াহেদ আলী বাংলা ট্রিবিউনকে জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে গাইবান্ধার সহকারী পুলিশ সুপার রেজিনুর রহমানসহ ৮/১০জন ক্লিনিকে এসে তল্লাশি চালানোর কথা বলেন। এ সময় স্যারের স্ত্রী ডা. নাসিমা বেগম তাকে তল্লাশি কাজে সহযোগিতা করেন। রাত সাড়ে ৪টা পর্যন্ত ক্লিনিক কাম চতুর্থতলা বাসায় স্যারের (কাদের খাঁন) বেডরুমসহ সব রুমে তল্লাশি করা হয়। এ সময় ডা. নাসিমা বেগম, ক্লিনিক স্টাফ নূরী, রোবেজা ও শেফালীর মোবাইল ফোন, দুটি ল্যাপটপ ও সিসি ক্যামেরার ডিভিআর এবং স্যারের মাইক্রোবাস জব্দ করা হয়।
জানা গেছে, কাদের খাঁন গত ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বগুড়া শহরের রহমাননগরে জেলাদারপাড়ার ভবনে গরীব শাহ ক্লিনিককাম বাসায় পরিবার নিয়ে বসবাস করেন। তিনি ও তার স্ত্রী বিশিষ্ট গাইনী বিশেষজ্ঞ ডা. এজেইউ নাসিমা বেগম রোগি দেখেন। গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে কাদের খাঁন গাইবান্ধা থেকে বগুড়ার বাসায় আসেন। রাত ১০টার পর সাদা পোশাকে একদল পুলিশ নিরাপত্তা দেওয়ার নামে বাসার সামনে ও আশপাশে অবস্থান নেয়। ৫দিন অবরুদ্ধ থাকার পর মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে গাইবান্ধা ও বগুড়া পুলিশ ডা. কাদেরকে গ্রেফতার করে। এরপর প্রায় এক ঘণ্টা বাড়িতে তল্লাশি করা হয়।

এ সময় তার বড় ভাই খিজির উদ্দিন বলেন, পরিস্থিতি দেখে মন হচ্ছে আমার ভাই ষড়যন্ত্রের শিকার হয়েছে।

সিনিয়র এএসপি (সি-সার্কেল) রেজিনুর রহমান বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডা. কাদেরকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ডা. কাদেরকে গ্রেফতার করার পর থেকে তার স্বজনদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তারা কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন না, ফোনও রিসিভ করছেন না।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ (মাস্টারপাড়া) গ্রামের নিজ বাড়িতে এমপি লিটনকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডের ৫২ দিন পর জড়িত সন্দেহে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ডা. আবদুল কাদের খাঁনকে মঙ্গলবার বিকালে বগুড়া জেলা শহরের কাদের খানের পরিচালিত গরীব শাহ ক্লিনিক থেকে আটক করা হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে বগুড়া থেকে পুলিশভ্যানে করে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে তাকে নিয়ে আসা হয়।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ দশমিক ৩ ডিগ্রি, খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ দশমিক ৩ ডিগ্রি, খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান
সব জেনেও পুলিশকে কিছু জানাননি মিল্টনের স্ত্রী
জিজ্ঞাসাবাদ শেষে ডিবি হারুনসব জেনেও পুলিশকে কিছু জানাননি মিল্টনের স্ত্রী
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
‘টর্চার সেলে’ নিজ হাতে অপারেশনের নামে পৈশাচিক আনন্দ পেতো মিল্টন, জানালেন হারুন
পশ্চিম তীরে ২৫ ফিলিস্তিনি আটক ইসরায়েলের
পশ্চিম তীরে ২৫ ফিলিস্তিনি আটক ইসরায়েলের
সর্বাধিক পঠিত
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
শোইগুর সঙ্গে দূরত্ব বাড়ছে পুতিনের?
শোইগুর সঙ্গে দূরত্ব বাড়ছে পুতিনের?