X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

হাওরে ঘুরতে এসে গ্রেফতার ৩৪ জনের মধ্যে দুই জন ‘শিবিরের বুয়েট শাখার বায়তুল মাল সম্পাদক’

সুনামগঞ্জ প্রতিনিধি
৩১ জুলাই ২০২৩, ২১:৫৯আপডেট : ৩১ জুলাই ২০২৩, ২২:১৫

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে গ্রেফতার ৩৪ জনের দুই জন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রশিবিরের বাইতুল মাল বিভাগের সম্পাদক বলে দাবি করেছে পুলিশ। রবিবার (৩০ জুলাই) বিকাল ৫টার দিকে টাঙ্গুয়ার হাওরের উত্তর পাড়ে সীমান্তবর্তী টেকেরঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ৩৪ জনের মধ্যে ২৪ জন বুয়েটের ছাত্র। সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় সুনামগঞ্জ আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ৩৪ জনকে গ্রেফতার করেছি। সোমবার সন্ধ্যায় সুনামগঞ্জ আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

তিনি দাবি করেন, তাদের কাছ থেকে কিছু কাগজপত্র, লিফলেট ও মোবাইল পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সন্ত্রাস ও নাশকতার জন্য তারা একত্রিত হয়েছিল বলে প্রতীয়মান হওয়ায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে বখতিয়ার নাফিস ও আফিফ আনোয়ার ছাত্র শিবিরের বুয়েটের বাইতুল মাল সম্পাদক পদে রয়েছেন।

সুনামগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক বোরহান উদ্দিন জানান, সন্ধ্যায় বুয়েটের শিক্ষার্থীদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, গ্রেফতারদের অনেকে শিবিরের রাজনীতি সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

গ্রেফতারকৃত বুয়েটের ২৪ শিক্ষার্থী হলেন—মেটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আফিফ আনোয়ার, একই বিভাগের মো. সাদ আদনান অপি, মো. শামীম আল রাজি, আনোয়ারুল্লাহ সিদ্দিকী, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বখতিয়ার নাফিস, একই বিভাগের মো. আবদুল্লাহ আল মুকিত, মাহমুদুর হাসান, আলী আম্মার মৌয়াজ, ফায়েজ উস সোয়াইব, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. সাইখ সাদিক, একই বিভাগের মো. ফাহাদুল ইসলাম, তানভীর আরাফাত ফাহিম, মাঈন উদ্দিন, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ইসমাইল ইবনে আজাদ, একই বিভাগের সাব্বির আহম্মেদ, তাজিমুর রাফি, সাকিব শাহরিয়ার, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. জায়িম সরকার, একই বিভাগের খালিদ আম্মার, এটিএম আবরার মুহতাদী, মো. ফয়সাল হাবিব, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের হাইছাম বিন মাহবুব, পেট্রোলিয়াম অ্যান্ড মিনারেল রিসোর্সেস বিভাগের মো. রাশেদ রায়হান ও কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের আব্দুর রাফি। 

বাকিরা হলেন—টাঙ্গাইলের রাইয়ান আহম্মেদ সাজিদ, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আব্দুল বারি, বাগেরহাটের মোল্লাহাট উপজেলার মো. বাকি বিল্লাহ, কুমিল্লার লাকসামের মাহাদি হাসান, সিরাজগঞ্জের সলঙ্গা থানার টিএম তানভীর হোসেন, চট্টগ্রামের বাকলিয়া থানার আশ্রাফ আলী, কুষ্টিয়া সদরের মো. মাহমুদ হাসান, কুমিল্লার বরুড়া উপজেলার মো. এহসানুল হক, বাগেরহাটের সুন্দরঘোনার তানিমুল ইসলাম ও নীলফামারীর ডিমলা উপজেলার মো. আব্দুল্লাহ মিয়া। তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকালে তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন এসব শিক্ষার্থী। তাহিরপুর বাজারের ঘাট থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান তারা। হাওরে ঘোরাঘুরি শেষে দুপুরে টেকেরঘাটের নীলাদ্রি লেকে যাচ্ছিলেন। বিকালে হাওরের উত্তর পাড়ের সীমান্তবর্তী টেকেরঘাট এলাকায় দুটি স্পিডবোটে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর থেকে সোমবার দুপুর পর্যন্ত এ বিষয়ে স্থানীয় সাংবাদিকরা যোগাযোগ করলেও কিছুই জানায়নি পুলিশ।

/এফআর/
সম্পর্কিত
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
চিনি-লবণ মিশিয়ে নকল প্যাকেটে স্যালাইন তৈরি, গ্রেফতার ৩
জমি নিয়ে বিরোধ, বৈদ্যুতিক শকে চাচাতো ভাইকে ‘হত্যা’
সর্বশেষ খবর
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার
লেবু খেলে মিলবে এই ৫ উপকারিতা
লেবু খেলে মিলবে এই ৫ উপকারিতা
বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য
বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য
সর্বাধিক পঠিত
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
মাঠ প্রশাসনে বিতর্কিত কর্মকর্তাদের লাগাম টানবে সরকার
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
মিল্টন সমাদ্দারের তিন মামলার বাদীরই মুখে কুলুপ
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি