X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

কে রাজা কে বৃদ্ধা, যায় কি চেনা?

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০১৬, ১৭:২৮আপডেট : ১৬ জুলাই ২০১৬, ১৪:৩৮

বৃন্দাবন, চঞ্চল, বাবু ও খুশি। গায়ে তার রাজার পোশাক। ঘাড়ে ঝোলানা কোঁকড়ানো ঘন-কালো চুল। চাহনিতে খানিক ক্রোধ। পাশেই দেখা মিলেছে ধবধবে সাদা চুলের এক বৃদ্ধাকে। সাদা শাড়ীর উপর কাশ্মিরি শাল জড়ানো। লাঠিতে ভর করে বয়সের ভারে কুঁজো প্রায় তিনি। পাশাপাশি দাঁড়িয়ে আছেন দুজনেই। কে রাজা আর কে এই বৃদ্ধা! যায় কি চেনা?

খুব খেয়াল করলে অনুমান করা যায়, রাজার পোশাকের মানুষটি অভিনেতা চঞ্চল চৌধুরী। আর পাশের বয়বৃদ্ধ নারীকে দেখলে তো বোঝাই দায়- তিনি যে অভিনেতা ফজলুর রহমান বাবু! এমন বিস্ময়কর অঙ্গসজ্জার কাতারে দেখা মিলেছে অভিনেত্রী শাহনাজ খুশি এবং তার স্বামী নাট্যকার বৃন্দাবন দাসকেও। চোখে লাগার মতো না হলেও খুশি আর বৃন্দাবন দম্পতির পোষাক-আশাকেও রয়েছে খানিক ভিন্নতা।

ছবির আসল পরিচয় অনুসন্ধানের পর যে কেউ ভাবতে পারেন- সম্ভবত এটা কোনও যাত্রা পালার মহড়া। না, তেমনটা নয়। চঞ্চল বাংলা ট্রিবিউনকে জানালেন নতুন খবর। টিভি নাটকের জনপ্রিয় এই চার অভিনয়শিল্পী এবার মঞ্চে নিয়ে আসছেন ‘হোয়াইট হ্যাভেন’ নামের একটি বিশেষ নাটক। এটি রচনা ও নির্দেশনা দিচ্ছেন বৃন্দাবন দাস। অস্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসী বাঙালীদের আমন্ত্রণে  গেল বুধবার সেখানে হাজির হয়েছেন তারা। এখন চলছে রিহার্সেল। কাল শনিবার (১৬ জুলাই) নাটকটি সিডনির একটি মঞ্চে পরিবেশন করবেন তারা। 

চঞ্চল জানান, 'হোয়াইট হ্যাভেন' নাটকটি নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি ছাড়াও এডিলট ও মেলবোর্নের বিভিন্ন অনুষ্ঠানে তারা অংশগ্রহণ করবেন। এসব অনুষ্ঠানে নাটকের পাশাপাশি বাবু ও চঞ্চল সরাসরি গানও পরিবেশন করবেন।

অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশিদের 'প্রতিবিম্ব' নামের একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রায় এক মাসের এই সফর শেষে ৪ আগস্ট তাদের দেশে ফেরার কথা রয়েছে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র