X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

শুরু হলো সেলিম আল দীন উৎসব

বিনোদন রিপোর্ট
১৮ আগস্ট ২০১৬, ১০:১৮আপডেট : ১৮ আগস্ট ২০১৬, ১৫:৩১

সেলিম আল দীন জন্মোৎসবের ফাইল ছবি নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৭তম জন্মবার্ষিকী আজ (বৃহস্পতিবার)। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ঢাকা থিয়েটার, স্বপ্নদল এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে থাকছে ‘সেলিম আল দীন জন্মোৎসব ২০১৬’।
ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এ অনুষ্ঠানে ‘নাট্যাচার্য সেলিম আল দীন পদক’ পাচ্ছেন বরেণ্য অভিনেতা রাইসুল ইসলাম আসাদ।
জন্মোৎসবের উদ্বোধনী সন্ধ্যায় এই পদক তুলে দেবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। উদ্বোধন করবেন নাট্যজন মামুনুর রশীদ। এ আয়োজন দু'দিনব্যাপী।
এদিকে, নাট্য সংগঠন স্বপ্নদল আয়োজন করছে তিন দিনব্যাপী উৎসব। স্বপ্নদল এবারের উৎসব উৎসর্গ করেছে প্রয়াত সংস্কৃতিজন রণজিৎ কুমার বিশ্বাস স্মরণে। সন্ধ্যা ৭টায় পরীক্ষণ থিয়েটার হলে এর উদ্বোধন করবেন প্রয়াত রণজিৎ কুমার বিশ্বাসের সহধর্মিণী শেলী সেনগুপ্তা।
এদিন মঞ্চয়ন করা হবে জাহিদ রিপনের নির্দেশনায় 'হরগজ'। দ্বিতীয় দিন একই সময়ে স্টুডিও থিয়েটারে থাকবে 'আলাদিনের আশ্চর্য প্রদীপ' অবলম্বনে 'জাদুর প্রদীপ'। থাকছে নাটক 'উষা উৎসব', সেমিনার ও একক বক্তৃতা।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে তিন দিনের নাট্য উৎসব ছাড়াও সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও সেমিনার থাকছে। সকাল থেকে এ আয়োজন শুরু হয়েছে।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!