X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

জিম ও জিনির গল্প

বিনোদন রিপোর্ট
১০ সেপ্টেম্বর ২০১৬, ১৮:২৫আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৬, ১৩:৩৬

নাটকের দৃশ্যে জিনি ও জিম। সদ্য চল্লিশে পা ফেলা অতি সাধারণ জিম। পেশায় তিনি লেখক। আর দশটা মানুষের মতোই জিমের জীবনে সমস্যার কোনও শেষ নেই। সেটা সামাজিক হোক কিংবা পেশাদার জীবন। প্রতিটা স্তরে জীবন যেন তার সঙ্গে কৌতুক করে চলেছে।

কখনও প্রযোজকের কাছে পান্ডুলিপির বিক্রেতা হিসেবে সে ঠকছে, কখনও বা মুদি দোকানের ক্রেতা হিসেবে। যেকোনও ক্ষেত্রে, তাকে ঠকতেই হচ্ছে। জিম মনে প্রাণে চান, জীবনের একটা পরিবর্তন। একটা ইউটার্ন। নিজের এই চাওয়াটা যে এভাবে সত্যি হয়ে যাবে, জিম নিজেও তা কখনও ভাবেননি।
কুড়িয়ে পাওয়া একটা পুরনো কাঁচের বোতল নানান হাত বদল হয়ে পৌঁছায় জিমের হাতে। বাসায় গিয়ে ভালো করে বোতলটা দেখলে জিনিসটাকে অদ্ভুত মনে হয় জিমের। ছিপি আটকানো বোলতটার ভেতর কেমন যেন ধোঁয়া। তার মনে হয় বোতলটা খুললেই ভেতর থেকে একটা ‘জিনি’ বের হয়ে আসবে। সে তার তিনটে ইচ্ছে পূরণ করবে। হয়তো সেই আশা নিয়েই বোতলটা খোলেন সে। ভেতরে আটকে থাকা ধোঁয়া যেন মুহুর্তেই বের হয়ে যায়। কিন্তু কোনও জিনির দেখা সে পাননা।
গল্পের এক পর্যায়ে জিনি ঠিকই হাজির হন জিমের সামনে। শুরু হয় নতুন নাটকীয়তা। এই গল্পটা মূলত দুটো চরিত্রকে কেন্দ্র করে, যার একটি অতি সাধারণ মানুষ জিম, অন্যটি অসাধারণ জিন জিনি। দুটি চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে শতাব্দী ওয়াদুদ এবং তিশা। যা দেখা যাবে আসছে ঈদের বিশেষ নাটক ‘জিম অ্যান্ড জিমি’তে। রুপান্তরের রচনায় এটি পরিচালনা করেছেন মোন্তাসির বিপন।
পরিচালক জানান, ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা সাড়ে সাতটায় নাটকটি প্রচার হবে বৈশাখী টিভিতে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী