X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

লন্ডনে রুনার সুবর্ণজয়ন্তী কনসার্ট

বিনোদন রিপোর্ট
১৮ সেপ্টেম্বর ২০১৬, ০৯:০২আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৫৬

সংবাদ সম্মেলনে রুনা লায়লা উপমহাদেশের কিংবদন্তি গায়িকা রুনা লায়লা তার সংগীত জীবনের ৫০ বছর পার করেছেন। এ উপলক্ষে এবার লন্ডনে আয়োজন করা হচ্ছে সুবর্ণজয়ন্তী কনসার্ট।
আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনের সিটি প্যাভিলিয়ন হলে গানে গানে শ্রোতাদের মাতাবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ শিল্পী। গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার পূর্ব লন্ডনে বরেণ্য এ শিল্পীর উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছে আয়োজক ইউকে ডক্টর শেফ লিমিটেড।
উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, সংগীতসন্ধ্যা থেকে সংগৃহীত অর্থ মানবকল্যাণে ব্যয় করার জন্য চ্যারিটি সংস্থাকে দেওয়া হবে।
সংগীত জীবনের এ সযশী শিল্পী পেয়েছেন অসংখ্য পুরস্কার। রুনা প্রথম প্লেব্যাক করেছিলেন উর্দু ছবি ‘জুগনু’-এ। ষাটের দশকে বাংলা চলচ্চিত্রের গানে প্রথম কণ্ঠ দেন তিনি। বাংলা সিনেমায় প্রথমবারের মতো মাহমুদুন্নবীর সঙ্গে ‘গানের খাতায় স্বরলিপি লিখে’ শিরোনামের দ্বৈত সংগীতে কণ্ঠ মেলান রুনা। জনপ্রিয় এ শিল্পী এ পর্যন্ত ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি অর্জন করেছেন স্বাধীনতা পদক, ভারতের সায়গল পুরস্কার, ন্যাশনাল কাউন্সিল অব মিউজিক পুরস্কার (স্বর্ণপদক)-সহ আরও অনেক সম্মাননা।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
নাট্যকার সংঘ: সভাপতি মুননা, সম্পাদক উজ্জ্বল
নাট্যকার সংঘ: সভাপতি মুননা, সম্পাদক উজ্জ্বল
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!